নিজের ও দলের কর্মকাণ্ড সম্পর্কে ওবায়দুল কাদেরকে আয়নায় মুখ দেখতে বললেন ফখরুল

0

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিজের ও দলের কর্মকাণ্ড সম্পর্কে জানতে আয়নার দিকে তাকানোর আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘দুর্ভাগ্য, যারা রাজনীতি করেন, তারা নিজের দিকে তাকান না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবকে অনুরোধ করব, আপনি আয়নার দিকে তাকান, আপনারা কী করছেন?

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে মির্জা ফখরুল ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ওবায়দুল কাদের ও তাদের দলকে আয়নায় মুখ দেখতে হবে। কিভাবে তারা রাষ্ট্র ক্ষমতায় এসেছে। ফখরুদ্দিন-মঈনুদ্দিনের সহযোগিতায় তারা ক্ষমতায় এসেছে। ক্ষমতায় আসার পর শেখ হাসিনা বলেছেন তাদের ক্ষমা করে দেওয়া হলো। এরপর জনগণ দেখেছে কিভাবে তারা রাতের বেলা রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে ভোট করেছে। নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি আবার ক্ষমতায় আসবে।

মির্জা ফখরুল আরও বলেন, হিটলার, মুসোলিনী ও ক্ষমতার চেয়ারে ছিল তারা কি এখন আছে? আওয়ামী লীগ এখন চেয়ারে বসে আছে জনগণই তাদের টেনে নামাবে।

তিনি বলেন, কুমিল্লায় মন্দিরে যে ঘটনা ঘটেছে আমরা স্পষ্ট করে বলেছি এটা তারাই ঘটিয়েছে। তাছাড়া রংপুরের গঙ্গাচড়ায় হামলায় যারা ধরা পড়েছে সব তাদের নেতা। অন্যান্য জায়গায় ও তাদের লোক ধরা পড়ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরের নতুন রাজনৈতিক দল গঠনের প্রসঙ্গে তিনি বলেন, যেকোন গণতান্ত্রিক দলকে আমরা সমর্থন করি। ভিপি নূর যে রাজনৈতিক সংগঠন করেছে তাতে আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। তারা ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে ভূমিকা রাখবে।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, সহ-সভাপতি নূর করিম, সহ সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, যুবদল সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com