অন্ধকারের মধ্যে কে মারবে কে কাপড় খুলে নেবে টেরও পাবেন না, আ.লীগকে আলাল

0

শ্রমিকদের কল্যাণ তহবিলের টাকা দিলে শাসকদলের ভাগ কমে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

মঙ্গলবার (২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে  খাদ্যপণ্য, ও ঐতিহ্যবাহী তাঁত শিল্পে ব্যবহৃত সুতা, রঙ, কেমিক্যাল  এর দাম ঊর্ধ্বগতির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

আলাল বলেন, শ্রমিক কল্যাণ তহবিল যেটা আছে, বেগম খালেদা জিয়ার সময় যেটা গঠন করা হয়েছিল। সেই শ্রমিক কল্যাণ তহবিলে কত শত কো‌টি টাকা আছে। কেন সেখান থেকে তাতীদেরকে সহায়তা করা হয় না? কেন গার্মেন্টস শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা বাকি আছে তাদের সহায়তা দেওয়া হয় না? করোনাকালে সাংবাদিকসহ যাদের চাকরি হারিয়েছে কেন তাদেরকে সহায়তা করা হয় না? দেওয়া হয় না এই কারণে যে, যদি দেওয়া হয় তাহলে শাসকদলের ভাগ কমে যাবে।

তিনি বলেন, তারেক রহমান সম্পর্কে তারা (আওয়ামী লীগ) খারাপ কথা বলবে এটা তো স্বাভাবিক। অন্য কারো সম্পর্কে তো বলে না কারণ অন্যগুলো হল ন্যাড়া গাছ। কাজেই আওয়ামী লীগ তাদের সম্পর্কে বলবে কেন? যে গাছে ফল দেয় বেশি, সেই গাছে ঢিল ছোড়ে বেশি। কাজেই বলবে তো তারেক রহমান, বেগম খালেদা জিয়া, জিয়াউর রহমান সম্পর্কে।

আওয়ামী লীগের উদ্দেশ্যে যুবদ‌লের সা‌বেক এই সভাপ‌তি বলেন, বিএনপির সাথে যতই তুলনা করো বিএনপির হচ্ছে সুগন্ধযুক্ত ফুল। যে ফুলের ঘ্রাণ নিতে হলে নাকের কাছে নিয়ে ঘ্রাণ নিতে হয় তাছাড়া ঘ্রাণ পাওয়া যায়না। আর বর্তমান সরকার আওয়ামী লীগ এরা হচ্ছে রাস্তার ডাস্টবিন। নাকের কাছে আনা লাগেনা, কাছে যাওয়া লাগে না। অনেক দূর থেকে গন্ধ এসে চোখ মুখ বিকৃত করে দেয় শ্বাস বন্ধ করে দেয়। নিঃশ্বাস বন্ধ করা রাজনৈতিক দল হচ্ছে আওয়ামী লীগ। জনজীবন বিপর্যস্ত করা সরকার হচ্ছে বর্তমান সরকার।

‌তি‌নি বলেন, বিএনপি ক্ষমতার জন্য প্রতিবাদ করেনা। কোন নেতাকে প্রধানমন্ত্রী করার জন্য রাস্তায় নামে নাই। বিএনপি রাস্তায় নামে জনগণের প্রতি দায়বদ্ধতা জন্য। জনগণের আছে কষ্ট অবিচার, পাপাচার সব মিলিয়ে স্বৈরাচার। এই স্বৈরাচারের কবল থেকে বাঁচতে না পারলে কোনো কিছুরই সমাধান হবে না।

আলাল বলেন, তাঁতি হন আর যে-ই হোন নতুন করে আরেকটি ধান্দা কিন্তু মাঠে নেমেছে। আন্তর্জাতিক পর্যায়ে জ্বালানি তেলের দাম বেড়েছে কয়েকদিন আলাপ করে এটার দাম বাড়াবে। আমাদের প্রশ্ন হচ্ছে, দাম বাড়াবেন ভালো কথা কিন্তু আন্তর্জাতিক পর্যায়ে প্রতি ব্যারেল জ্বালানি তেলের দাম ২৫ ডলারে নেমে এসেছিল তখন দাম কমান নাই কেন? এখন কোন কিছুর দাম বাড়াবেন না। চাঁদাবাজি করে জনজীবন অতিষ্ঠ করে তুলেছেন।

তিনি আরো বলেন, জনজীবন আর অতিষ্ঠ করবেন না। আর যদি করেন তাহলে আপনাদের ওপর অন্ধকার নেমে আসবে। ইতিমধ্যে নেমে এসেছে। সেই অন্ধকারের মধ্যে কে মারবে কে কাপড় খুলে নেবে টেরও পাবেন না। এমনকি পালানোর দরজা খুঁজে পাবেন না। সেই দিনের অপেক্ষায় থাকেন।

তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সদস্য সচিব মজিবর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন, বিএনপির সি‌নিয়র ‍যুগ্ম-মহাসচিব এড রুহুল ক‌বির রিজভী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, তাঁতী দলের সাবেক সভাপতি হুমায়ুন ইসলাম খান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com