ফের রক্ত দেওয়ার জন্য প্রস্তুত হন, নেতাকর্মী‌দের সালাম

0

নেতাকর্মী‌দের আহবান জানিয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, অতীতে অনেক আন্দোলন করা হয়েছে। অনেক রক্ত দিয়েছি সামনে আরো আন্দোলন করবো আরও রক্ত দেয়া হবে, সেই প্রস্তুতি সবাইকে নিতে হবে।

সোমবার (১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুস সালাম বলেন, দলে কে পদ পাইলাম আর কে পাইলাম না সে চিন্তা বাদ দিয়ে শেখ হাসিনাকে কিভাবে সরানো যায় সে চিন্তা সবাইকে করতে হবে। অতীতে অনেক আন্দোলন করা হয়েছে। অনেক রক্ত দিয়েছি সামনে আরো আন্দোলন করবো আরও রক্ত দেয়া হবে সেই প্রস্তুতি সবাইকে নিতে হবে।

তিনি বলেন, আপনার (শেখ হাসিনা) দুর্বলতার কারণে এই সরকারের দুর্বলতার কারণে বাংলাদেশ নিয়ে যে ষড়যন্ত্র হচ্ছে। সেই ষড়যন্ত্রের হাত থেকে এই দেশকে রক্ষা করতে হলে বেগম খালেদা জিয়াকে দরকার। বিএনপিকে দরকার। সকল রাজনৈতিক দলকে দরকার।

তিনি আরো বলেন, অনেক রক্ত দিয়ে এই দেশকে স্বাধীন করেছি। একটা দেশকে নিয়ে ভণ্ডামি করার অধিকার তোমাদের (আওয়ামী লীগকে) কেউ দেয় নাই। একটা স্বাধীন দেশকে তারা (আওয়ামী লীগ) পৈত্রিক সম্পত্তি মনে করে। তাও কিভাবে মনে করে যারা এই রাষ্ট্রকে রক্ষা করার জন্য নিয়োজিত তাদেরকে এবং তাদের অস্ত্র কে ব্যবহার করে এই কাজটা করছে।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, যদি দেশকে ভালোবাসেন। যদি গণতন্ত্রকে বিশ্বাস করেন তাহলে দেশকে অধঃপতনের দিকে আর ঠেলে দিয়েন না। এখনো সময় আছে।

এই মুক্তিযোদ্ধা বলেন, পাকিস্তান আমলে পাকিস্তানিরা বলতেন ইসলাম গেল গেল আর এখন আওয়ামী লীগ বলছে ইসলাম আইলো। ওই সময় তারা ইসলাম গেল এই বলে ক্ষমতায় থাকার চেষ্টা করেছে আর এখন আওয়ামী লীগ ক্ষমতায় থাকার চেষ্টা করছে ইসলাম এলো বলে। এই যে রাজনীতি এটা কি দেশের কল্যাণে রাজনীতি? কোনভাবেই না। তারা পাকিস্তানীরাও বিদায় নিয়েছে। আপনাদের আওয়ামী লীগকেও বিদায় নিতে হবে। এখন কিভাবে বিদায় নেবেন সেটা চিন্তা করেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন─ বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিনাফ সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com