বিএনপি ও যুবদল নেতা-কর্মীদের নির্যাতন করে ‘স্বীকারোক্তি’ আদায়ের অপচেষ্টা চলছে: রিজভী

0

দেশের বিভিন্নস্থানে সাম্প্রদায়িক হামলায় মিথ্যা মামলা দিয়ে বিএনপি ও যুবদল নেতা-কর্মীদের অকথ্য নির্যাতন চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘রিমান্ডে নির্যাতন করে তাদের দিয়ে মিথ্যা স্বীকারোক্তি আদায়ের অপচেষ্টা চলছে।’

সোমবার (১ নভেম্বর) বিকালে বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সারাদেশে যে সাম্পদায়িক হামলা হয়েছে তা অত্যান্ত পরিকল্পিত। সরকারের নানা ব্যর্থতা ঢাকতে তারা নিজেরাই হিন্দু সম্পদায়ের উপর হামলা করেছে। বিভিন্ন জেলায়  ছাত্রলীগ যুবলীগের নেতা-কর্মীরা হাতে নাতে ধরা পড়েছে। রংপুরে ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। হিন্দু সম্প্রদায়ের লোকেরা বলছেন হামলা করেছে আওয়ামী লীগের লোকেরা। কিন্তু পুলিশ তাদের আটক না করে বিএনপি, যুবদল, ছাত্রদল নেতাকর্মীদের গণহারে আটক করছে।

রিজভী আরও বলেন, নোয়াখালী জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মঞ্জুল আজিম সুমন, সুবর্ণচর উপজেলার আহবায়ক বেলাল হোসেন সুমন, নোয়াখালি জেলার সহসাংগঠনিক সম্পাদক ইমাম হোসেন রায়হান, হাতিয়া যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আমির হোসেন আমিরকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে নির্মম নির্যাতন চালাচ্ছে পুলিশ। তাদের রিমান্ডে নিয়ে নির্যাতনর নিপীড়ন চালাচ্ছে।

তিনি বলেন, ‘রিমান্ডে নিয়ে অত্যাচার নির্যাতন সংবিধানের ও ও মৌলিক অধকারের লঙ্ঘন। আদালতের রায়ের চূড়ান্ত লঙ্ঘন। অথচ সরকারের মানবিক গুনাবলি নেই বলেই বিরোধী রাজনৈতিক দলের নেতারা রাষ্ট্রের টর্চারিং মেশিনে নিক্ষিপ্ত হচ্ছে। এ সরকারের আমলে বিরোধী মত, গণতন্ত্র তথা মানুষের চোখ বাঁধা দীর্ঘসারি হচ্ছে।’

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, মীর শরাফত আলী সপু, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, দুলাল হোসেন প্রমুখ উপস্থি ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com