কৃষকদের চাপা দিয়ে হত্যা করা গাড়ি নিজের বলে স্বীকার করলেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

0

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের লখিমপুর খিরিতে স্লোগান দিতে দিতে রাস্তা দিয়ে হাঁটছিলেন কৃষকরা। হঠাৎ, একটি গাড়ি এসে তাদের ধাক্কা মেরে চলে যায়। এতে চারজন কৃষক মারা যান। এই ভিডিও সামনে আসার পর রীতিমতো আলোড়ন দেখা দিয়েছে। এ ঘটনায় গত রবিবার (৩ অক্টোবর) এক সংঘর্ষের ঘটনায় আট জনের মৃত্যু হয়। পরে লখিমপুর খেরির উদ্দেশে রওয়ানা দেন প্রিয়াঙ্কা গান্ধী। সোমবার (৪ অক্টোবর) সীতাপুরে তার কনভয় আটকে তাকে আটক করে যোগীরাজ্যের পুলিশ। গাড়ি চাপা দিয়ে কৃষকদের হত্যা নিয়ে পুরো ভারতে প্রতিবাদের ঝড় উঠেছে। এর মধ্যে অবশেষে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র স্বীকার করেছেন যে, কৃষকদের চাপা দেওয়া গাড়িটি তারই।

এনডিটিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি অবশেষে সত্যতা স্বীকার করলেন।

অজয় মিশ্র বলেন, প্রথম দিন থেকে বলছি, গাড়িটি আমাদের। আমাদের নামে তার রেজিস্ট্রেশন আছে। আমাদের কিছু কর্মীকে নিয়ে আসার জন্য গাড়িটি যাচ্ছিল।

তবে মন্ত্রীর দাবি, ওই গাড়িতে তিনি বা তার ছেলে ছিলেন না। তার ছেলে সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত অন্য সভাস্থলে ছিল। সে অন্য একটি ইভেন্টের দায়িত্বে ছিল।

ভারতের কেন্দ্রীয় এ নেতা বলেন, আমি যা বলছি, তার সমর্থনে ছবি ও ভিডিও আছে। ছেলের ফোনের কল রেকর্ড চেক করা হোক। লোকেশন চেক করা হোক। তাছাড়া হাজার হাজার মানুষ সাক্ষ্য দেবে, আশিস মিশ্র কোথায় ছিল।

তিনি বলেন, গাড়ির চালককে মারা হয়েছে। দুইজন কর্মীকে মারা হয়েছে। একজন কর্মী পালাতে পেরেছিল। তিনজন কর্মী আহত। তারপর গাড়িটি থেমে যায়। এরপর ওই গাড়িটি ও আরেকটি ফর্চুনার গাড়ি পুড়িয়ে দেয়া হয়। যারা এ কাজ করেছে, তারা কৃষক নয়। তাদের মধ্যে সন্ত্রাসীরা মিশে ছিল।

তবে যে ভিডিও ভাইরাল হয়েছে, কংগ্রেস, প্রিয়াঙ্কা গান্ধী এবং বিজেপি সংসদ বরুণ গান্ধী যা শেয়ার করেছেন, তাতে দেখা যাচ্ছে, গাড়িটি ইচ্ছাকৃতভাবে কৃষকদের ধাক্কা দিয়ে চলে যায়। এবং সেখানে ৪জন মারা যান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com