জিয়া পরিবারের বিরুদ্ধে ক্রমাগতভাবে কটুক্তি করে আসছে আ.লীগ সরকার: রিজভী

0

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে গুপি গাইন বাঘা বাইন এর সঙ্গে তুলনা করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ন মহাসচিব অ্যাভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘‘সত্যজিৎ রায়ের গুপি গাইন বাঘা বাইন আছে। তেমনি বাংলাদেশের একজন গুপি গাইন আছে শুধু মিথ্যার গান গেয়ে যান, তিনি হচ্ছেন ওবায়দুল কাদের। উনি নিজেকে বাংলাদেশের বিবেক নির্দিশিত ব্যক্তি মনে করে। তিনি যে অকপটে মিথ্যা বলছেন সেটা তিনি বুঝতে পারেন না”

গতকাল শুক্রবার (১০ সে‌প্টেম্বর) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে বাংলা‌দেশ ইয়ূথ ফোরা‌মের উদ্যোগে জিয়াউর রহমান,বেগম খা‌লেদা জিয়া, তা‌রেক রহমান এর বিরু‌দ্ধে মিথ‌্যাচার, অপপ্রচার ও ষড়যন্ত্র বন্ধ করার দা‌বি‌তে এক‌ মানববন্ধ‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

‘বিএনপির আন্দোলনের হাঁকডাক আসলে আন্দোলন-বিলাস মাত্র’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ বক্তব্য প্রতিবাদে রুহুল কবির রিজভী বলেন, ‘আপনার কি মনে আছে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আপনারা বাড়ি গাড়ি পুড়িয়েছিলেন। আবার যে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা হয়েছিল সেটা আপনার সংবিধান থেকে বাদ দিয়ে দিয়েছেন। সেই ব্যবস্থা ফিরিয়ে আনার জন্য বিএনপি ২০১৩-১৪ সালে আন্দোলন করেছিল। সেই আন্দোলনের প্রতি আপনার যে নিষ্ঠুর ব্যবহার করেছেন এই দেশে আপনারা নতুন একটি শব্দ প্রতিষ্ঠা করেছেন সেটি হলো গুম।

বাংলাদেশে গুম শব্দটাই নিয়ে এসেছে আওয়ামী লীগ মন্তব্য করে বিএনপি’র সিনিয়র যুগ্ন মহাসচিব বলেন, কেউ যদি স্বাধীনতার পক্ষে কথা বলে, সত্য কথা বলে , গণতন্ত্রের কথা বলে তাহলে তার একমাত্র পুরস্কার এই সরকারের পক্ষ থেকে গুম হতে হয়। দিনের বেলায় অথবা রাতের বেলায়, কালো গ্লাসের গাড়িতে করে এসে তাকে তুলে নিয়ে যাবে তার আর কোনো হদিস পাওয়া যাবে না।

তিনি বলেন, এই সরকার গণতান্ত্রিক আন্দোলনে ব্যবহার করেছে গুম, বিচারবহির্ভূত হত্যা। রাজপথ কে রক্তাক্ত করেছেন, উপহাস করেছেন আবার আন্দোলনের বিলাস বলছেন।

তিনি আরও বলেন, জিয়া পরিবারের বিরুদ্ধে এই সরকার ক্রমাগতভাবে কটুক্তি করে আসছে। এই সরকারের এ ছাড়া তো আর কোনো কর্মসূচি নেই, আর তো কোন কাজ নেই। টাকা লোপাট, টাকা পাচার, জমি দখল সবকিছু করেছে তাদের আর কিছু কাজ আছে? কাজ নাই।

সাবেক এই ছাত্র নেতা বলেন, জনগণের মধ্যে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, তারেক রহমানের প্রতি এখনো যে অনুভূতি এটাকে উনি (শেখ হাসিনা) ব্যান করতে পারেননি। তিনি (শেখ হাসিনা) তার নিজের লোকদের অনেক কিছু দিয়েছেন। কথা বলার স্বাধীনতা দিয়েছেন আরো অনেক কিছু দিয়েছেন। এটা এমন একটি দেশ শুধু সরকারের দলীয় লোকজনই কথা বলতে পারবে আর অন্য কেউ কথা বলতে পারবে না। বিরোধীদলের কথা বলার ক্ষমতা নেই।

বিএনপি’র সিনিয়র যুগ্ন মহাসচিব বলেন, এই দেশে বর্তমানে গুন্ডাপান্ডা হচ্ছে মহামান্বিত আর যিনি স্বাধীনতার ঘোষক, অন্ধকার দুঃসময়ে এই জাতিকে যিনি আলোর দিশা দেখিয়েছেন, তিনি আজ এই সরকারের দ্বারা নানা ভাবে আক্রান্ত। যিনি গণতন্ত্রকে বারবার ফিরিয়ে এনেছেন সেই বেগম খালেদা জিয়া এই সরকারের দ্বারা নানাভাবে আক্রমণের শিকার। সাক্ষী, প্রমাণ ছাড়াই মিথ্যা মামলায় তাকে বন্দি করে রাখা হয়েছে। এতেই বোঝা যায় এই সরকার মধ্যে ন্যায় নীতির কোন বালাই নেই। এখানে একটাই নীতি আছে সেটা হল হাসিনা নীতি হাসিনা নীতি ছাড়া অন্য কোন নীতি চলবে না।

রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী আশ্রয়হীন প্রকল্প করেছেন। সেটা ধ্বংস হয়ে যাচ্ছে। আর প্রধানমন্ত্রী বলছে এটাকে ইট দিয়ে হাতুড়ি দিয়ে শাবল দিয়ে ভেঙে ফেলা হচ্ছে। এটার পিছনে যে লক্ষ কোটি টাকার দুর্নীতি হয়েছে এটা প্রধানমন্ত্রী উল্লেখ করছেন না। তিনি হাতুড়ি শাবল উল্লেখ করছে অর্থাৎ তিনি দুর্নীতির পক্ষে দুর্নীতিবিরোধী পক্ষে নয়। যারাই আশ্রয়ন প্রকল্পে দুর্নীতি করেছে তাদের কিন্তু তিনি ধরলেন না। তিনি অন্যদিকে দৃষ্টি নিক্ষেপ করলেন।

তিনি আরও বলেন, এই সরকারকে টিকে থাকতে হলে জিয়া পরিবারের বিরুদ্ধে কথা বলতে হবে। কারণ স্বাধীনতায় তাদের কোন অর্জন নেই। সব অর্জন জিয়াউর রহমানের। তাই তারা জিয়াউর রহমানের পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। কিন্তু এই মিথ্যা অপপ্রচার চালিয়ে লাভ নেই দেশের জনগণ তা ভালো করেই জানে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com