ওবায়দুল কাদেরের বক্তব্য ‘অরাজনৈতিক ও শিষ্টাচার বিবর্জিত’: মির্জা ফখরুল

0

খালেদা জিয়ার জন্মদিন সম্পর্কে ওবায়দুল কাদেরের বক্তব্য ‘অরাজনৈতিক ও শিষ্টাচার বিবর্জিত’ বলে নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সকালে এক দোয়া মাহফিলে তিনি বলেন, “আমরা তো এখানে সবাই দেশনেত্রীর দীর্ঘায়ু, সুস্বাস্থ্য কামনা করার জন্য উপস্থিত হয়েছি মিলাদের মাধ্যমে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এদেশের গণতন্ত্রের সঙ্গে একটা অবিচ্ছেদ্য নাম, গণতন্ত্রকে প্রতিষ্ঠা করবার জন্য তার যে সংগ্রাম সেই সংগ্রাম ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। আজকেও এই মুহূর্তে তিনি সেই সংগ্রামই করে চলেছেন।”

“আমাদের যে অবৈধ সরকার আওয়ামী লীগ যেটা আমাদের বুকের উপর চেপে বসে আছে তার সাধারণ সম্পাদক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন সম্পর্কে একেবারে অরাজনৈতিক ও শিষ্টাচার বিবর্জিত কথা বলেছেন। আমি তার তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে তা প্রত্যাহার করার জন্য আহবান জানাচ্ছি।”

গত শনিবার এক আলোচনা সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ১৫ অগাস্ট জাতীয় শোক দিবসে ভুয়া জন্মদিন পালন করে খালেদা জিয়া জাতির সঙ্গে প্রতিবছর তামাশা করেন।

তিনি খালেদা জিয়ার কয়েকটি জন্ম তারিখ উল্লেখ করে বলেন, “ফখরুল সাহেবের কাছে আমি জানতে চাই, একজন মানুষের কয়টা জন্মদিন থাকতে পারে?”

খালেদা জিয়ার প্রতি সরকারের প্রতিহিংসামূলক আচরণের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, “এর উদ্দেশ্য হচ্ছে, জনগণের নেত্রীকে জনগণের সামনে আসতে না দেওয়া এবং তিনি যেন রাজনীতিতে সক্রিয় হতে না পারেন সেজন্য ষড়যন্ত্র-চক্রান্ত তারা করছে। আমরা বিশ্বাস করি এই ষড়যন্ত্র-চক্রান্ত ব্যর্থ হবে।”

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের গণটিকা কর্মসূচি জনগনের সঙ্গে আরেকটি তামাশা বলে মন্তব্য করেন তিনি।

“এত বড় একটা বৈশ্বিক মহামারী সেটাও তারা সঠিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়েছে এবং সেই টিকা সংগ্রহ করতে গিয়ে দুর্নীতি করেছে। তারা গণটিকা প্রদানের নামে আরেকটি তামাশা জনগনের সামনে উপস্থিত করেছে। যার ফলে কী হয়েছে? সমগ্র দেশে করোনাভাইরাসের সংখ্যা আরো বৃদ্ধি পেয়েছে।

“অপরিকল্পিত লকডাউনে প্রকৃতপক্ষে তারা এসময়টা বিরোধী দলের ওপরে ক্র্যাকডাউন করেছে। তারা কোনো সভা-সমিতি, কোনো জমায়েত করতে দিচ্ছে না। ‍নিজেরা কিন্ত ঠিকই সব করে যাচ্ছে।”

মির্জা ফখরুল বলেন, “এই সরকার ইতিহাসকে বিকৃত এবং জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরুদ্ধে অত্যন্ত অপমানজনক কথা-বার্তা বলছে।

“যে ব্যক্তিটি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, যিনি বাংলাদেশকে পুনর্জন্ম দিয়েছিলেন, যিনি বাংলাদেশকে সত্যিকার অর্থে সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করার একটা ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন, যিনি বহুদলীয় গণতন্ত্র বাংলাদেশে ফিরিয়ে দিয়েছিলেন সেই মানুষের বিরুদ্ধে আজকে তারা কুৎসা রটনা করছে। আমরা বিশ্বাস করি, এই মিথ্যা প্রচারনা কোনোটাই জনগণকে বিভ্রান্ত করতে পারবে না এবং সত্য ইতিহাস বেরিয়ে আসবে।”

পরে খালেদা জিয়ার দীর্ঘায়ু ও সুস্থতা কামনার বিশেষ মোনাজাত করা হয়।

খালেদা জিয়ার ৭৬তম জন্মবার্ষিকী এবং সারাদেশে করোনাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির উদ্যোগে এই মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির সঞ্চালনায় দোয়া মাহফিলে দলের স্থায়ী কমিটির গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান ও আবদুস সালাম বক্তব্য রাখেন।

দোয়া মাহফিলে বিএনপির হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শিরিন সুলতানা, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, শামীমুর রহমান শামীম, তাইফুল ইসলাম টিপু, যুবদলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, উলামা দলের মাওলানা নজরুল ইসলাম তালুকদার, মৎস্যজীবী দলে আবদুর রহিম, ছাত্রদলের ফজলুর রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

খালেদার জন্মদিন উপলক্ষে সারাদেশে বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে সোমবার দোয়া অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছে বিএনপির কেন্দ্রীয় দফতর।

বিকালে নয়া পল্টনে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে দোয়া এবং শাহজাহানপুরে মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের বাসায় দোয়া ও দুস্থদের মধ্যে বস্ত্র বিতরণের কর্মসূচি রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com