জনগণের অধিকার ফিরিয়ে আনতে আওয়ামী দানব সরকারকে সরাতে হবে: মির্জা ফখরুল

0

দেশে শিক্ষা স্বাস্থ্য ব্যবস্থাসহ জনগণের অধিকার ফিরিয়ে আনতে আন্দোলনের মধ্য দিয়ে বর্তমান সরকারকে হটানোর আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘কোভিডের টিকা নিয়েও সরকার জনগণকে বিভ্রান্ত করছে। সরকার এখন বলছে, ইউনিয়ন পর্যায়ে টিকা দেবে।এগুলো জাতিকে বিভ্রান্ত করা ছাড়া আর কিছু নয়। রাষ্ট্রের সব অর্জন এই সরকার ধ্বংস করে দিয়েছে। আন্দোলনের মাধ্যমে এইদানব সরকারকে সরাতেই হবে।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার সন্ধ্যায় আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা দেখলাম যে, এই কোভিডে তারা কিভাবে পুরো বিষয়টাকে উদাসীনতা, অযোগ্যতা, ব্যর্থতা দিয়ে জনগণের জীবনজীবিকাকে বিপন্ন করে ফেলেছে। এখন মানুষকে এতো বেশি তারা প্রতারণা করে, এতো মিথ্যা কথা বলে, এতো ভাওতাবাজি করে! দেখেন, টিকাই এখন পর্যন্ত পুরো সংগ্রহ হলো না এবং এখন পর্যন্ত ভারত থেকে কোটি টিকাই আনতেপারল না।

তিনি বলেন, ‘সরকার এখন বলছে, ইউনিয়ন পর্যায়ে টিকা দেবে। এগুলো জাতিকে বিভ্রান্ত করা ছাড়া আর কিছু নয়। এই সরকার এই একটা জিনিস খুব ভালো পারে, অবলীলায় মিথ্যা প্রচার করা এবং সেই মিথ্যাকে সত্য প্রমাণিত করা।

বিএনপি মহাসচিব বলেন, ‘দেশের শিক্ষাব্যবস্থা একেবারে ধ্বংস করে দিয়েছে। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের মতো একটি শিক্ষা প্রতিষ্ঠানে একজন সন্ত্রাসী দলবাজ মহিলাকে অধ্যক্ষ করা হয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যাদেরকে উপাচার্য নিয়োগেদুর্নীতি হচ্ছে। করোনার অজুহাতে শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বন্ধ করে রাখা হয়েছে। স্বাস্থ্য ব্যবস্থা তো পুরোপুরি ভেঙে চুরমার হয়েগেছে। ব্যাংকিং সেক্টরকে গিলে ফেলেছে। তারা রাষ্ট্রের সমস্ত অর্জন গুলোকে ধ্বংস করে দিয়েছে।

চলমান সংকট উত্তরণে আন্দোলনের বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা এই অবস্থার পরিবর্তন চাই। সেজন্য আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া যিনি বন্দি হয়ে আছেন, তাঁদের নেতৃত্বে আজকে দল সংগঠিত হচ্ছে। আমাদেরকে আন্দোলনে যেতে হবে। যে ভয়াবহ দানব আমাদের বুকের ওপর চেপে বসে আছে, সেই দানবকে সরাতেই হবে।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের মনে রাখতে হবেম এই দানব ছোটখাটো দানব নয়, এটা একটা ভয়াবহ দানব। এর মধ্যেআন্তর্জাতিক চক্রান্ত রয়েছে, সামাজ্যবাদ এবং আধিপত্যবাদের চক্রান্ত রয়েছে। সব মিলিয়ে আমাদের অত্যন্ত শক্তি নিয়ে, আমাদের ঐক্যবদ্ধ হয়ে, জনগণকে ঐক্যবদ্ধ করে এদেরকে সরাতে হবে। এর কোনও বিকল্প নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com