সরকার কর্তৃত্ববাদী শাসন কায়েম করে দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে: ফখরুল

0

সরকার কর্তৃত্ববাদী শাসন কায়েম করে দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছেবলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৮ জুন) দলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘ভিন্ন মত পথের রাজনীতি, সরকারবিরোধী আন্দোলন তো বটেই, শহীদ জিয়ার শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানও সরকার নিষ্ঠুর কায়দায় দমন করছে। আজ সকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদলের আয়োজনে ময়মনসিংহের শম্ভুগঞ্জে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশিদ হাবিব, জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ছাত্রদলের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে আলোচনা সভায় পুলিশ নির্বিচারে লাটিচার্জ, গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, ‘পুলিশের হামলায় ছাত্রদলের ১০ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হন। গ্রেফতার করা হয়অনেক নেতাকর্মীকে এবং শতাধিক নেতাকর্মী আহত হন। এরই প্রতিবাদে আজ বিকেলে ঢাকায় নয়াপল্টনে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হলে পুলিশ মিছিলের পেছন দিক থেকে ন্যাক্কারজনক ভাবে বেধড়ক লাটিচার্জ গ্রেফতারকরে। পুলিশ বিএনপি কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখে। কার্যালয়ে প্রবেশ বা বের হওয়ার সময় পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করেছে।

বিবৃতিতে তিনি তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, ‘বিগত ১২ বছর ধরে নিষ্ঠুর কায়দায় দমন, নিপীড়ন চালিয়ে সরকার বিএনপিকে ধ্বংস করতে চেয়েছে, কিন্তু পারে নাই। হামলাপ্রতিবন্ধকতা চালিয়ে কোনো সরকার বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারে না, বিনাভোটের এই কর্তৃত্ববাদী শাসকও পারবে না।

বিবৃতিতে তিনি ময়মনসিংহ ঢাকায় গ্রেফতার হওয়া বিএনপি নেতাকর্মীদের মুক্তি এবং হয়রানি বন্ধ করার দাবি জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com