প্রধানমন্ত্রীর জন্ম তারিখ ঠিক আছে কি-না সেটি নিয়ে সন্দেহ রয়েছে: ডা. জাফরুল্লাহ

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম তারিখ ঠিক আছে কিনা সেটি নিয়ে সংশয় প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, ‘বাংলাদেশে কোনো মেয়ে মানুষের বয়সের ঠিক আছে? এমনকি হাসিনারও ঠিক আছে কিনা আমার সন্দেহ আছে।

বুধবার (১৬ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এক নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, ‘বাংলাদেশ ১৫ কোটি লোক আছে, তার মধ্যে ১২ কোটি লোকের কোনো জন্ম তারিখ নেই। এদেশের দুর্বল হাইকোর্টের বিচারপতিদের এই মামলাটা যখন হাইকোর্টে গেল, তখনই তা ডিসমিস করা উচিত ছিল। বাংলাদেশের কোনো মেয়ে মানুষের বয়সের ঠিক আছে? এমনকি হাসিনারও ঠিক আছে কিনা আমার সন্দেহ আছে। কারোরই বয়সের ঠিক নাই।

তিনি বলেন, ‘আমাদের সময়ে বাপমারা বয়স ঠিক করতেন না, বয়স ঠিক করতেন স্কুলের হেডমাস্টার। আমরা যারা উঁচু লেখাপড়া করার সুযোগ পেয়েছি, আমাদের বয়স ঠিক করতেন হেডমাস্টার। আজকে সেখানে খালেদা জিয়ার বয়স নিয়ে একটা মামলা করেছে, এটা দেখে হাইকোর্টের বিচারপতির প্রথমেই বলা উচিত ছিলএসব ফালতু কিছু দেখার জন্য হাইকোর্টের সৃষ্টি হয়নাই। আপনারা এটা কি করছেন? বিএনপি এত বড় একটা পার্টি, তার নেত্রীকে আপনারা অপমান করছেন। আমি মনে করি, তাদের উচিত হবে সবাইকে সঙ্গে নিয়ে সংসদ ভবনে যাওয়া এবং প্রধান বিচারপতিকে ঘেরাও করা। আজকে সবাইকে নিয়ে আন্দোলন করা ছাড়া আমাদের কারো মুক্তি নাই।

তিনি বলেন, ‘সরকার ছয় লাখ কোটি টাকার বাজেট করেছে। আমি একটা লেখা লিখেছিঅর্থমন্ত্রীর ভানুমতির খেলা। এই ছয়লাখ কোটি টাকার মধ্যে এক লাখ ২৫ হাজার কোটি টাকা পাবেন জনপ্রশাসন অর্থাৎ আমলারা। অর্থাৎ আমলারা একপঞ্চমাংশ ভাগ পাবেন। বাজেটে সরকার তাদেরকে খুশি করেছেন। এই আমলারা সরকারকে ক্ষমতায় এনেছেন, তাই তাদেরকে খুশি রাখতে ব্যবস্থা করা হয়েছে। এই দেশ দেউলিয়া হয়ে গেছে আর সরকার দাঁড়িয়ে আছে ধারের (ঋণ) ওপরে। এই বছরের বাজেটে প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতির সুযোগ করে দিয়েছে সরকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com