আধুনিক বাংলাদেশ গড়তে জিয়াউর রহমান অক্লান্ত পরিশ্রম করেছেন: নজরুল

0

বাংলাদেশ জাতীয়তাবাদী দলবিএনপির জাতীয় স্থায়ীকমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশের এক ভয়াবহ রাজনৈতিক সংকটময় মুহূর্তে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। জাতীয় ইতিহাসের নানা ক্রান্তিলগ্নে নিজের জীবনকে তুচ্ছ জ্ঞান করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বীরদর্পে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার নজির স্থাপন করেছেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে জিয়াউর রহমান যখন অক্লান্ত পরিশ্রম করেছেন, ঠিক তখনই দেশিবিদেশি চক্রান্তের অংশ হিসেবে মাত্র ৪৫ বছর বয়সে ঘাতকদের তপ্ত বুলেটে প্রাণ হারান বাংলাদেশের ইতিহাসের ক্ষণজন্মা এই রাষ্ট্রনায়ক।

গতকাল সোমবার সকাল ১০টায় ভাতালিয়াস্থ বিএনপির অস্থায়ী কার্যালয়ে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে যুবদল কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা মহানগর যুবদলের উদ্যোগে আলোচনা সভায় ভার্চুয়ালের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান বক্তার বক্তব্যে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুল আলম নিরব বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসৈনিক জীবনে যেমন চরম পেশাদারিত্ব দেখিয়েছেন, তেমনি জাতীয় সংকট কালেও শক্ত হাতে হাল ধরেছেন।

তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। এই বাক্সবন্দি গণতন্ত্র ফেরানো আজ আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, জাতির এই দুঃসময়ে মৃত্যুভয় উপেক্ষা করে ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তার সেই স্বাধীনতার ঘোষণা ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা। তাই এই মুহূর্তে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় এখনই আন্দোলনের ঝাঁপিয়ে পড়তে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com