পরিকল্পিতভাবে জনগণকে বিভ্রান্ত করতেই খালেদা জিয়ার জন্মতারিখ নিয়ে রিট: মির্জা ফখরুল

0

জনগণকে বিভ্রান্ত করতেই খালেদা জিয়ার জন্ম তারিখ নিয়ে রিট করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উচ্চ আদালতে খালেদা জিয়ার জন্ম তারিখের নথি তলবের বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে সোমবার (১৪ জুন) দুপুরেএক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মন্তব্য করেন।

তিনি বলেন, ‘যে বিষয়টার (খালেদা জিয়ার জন্ম তারিখ) কথা বলা হয়েছেএটা তো ফেইক। এভারকেয়ারের যে রিপোর্টের কথাবলা হয়েছে ধরনের কোনও রিপোর্টই এভারকেয়ার করে নাই। যে তারিখটা বসিয়েছে তারাএটা ফলসলি করা হয়েছে। যে কাগজটা তারা দিয়েছে যার উপরে আদালত একটা হুকুম দিয়েছে। এই হুমকটা আমি জানি না বিং ইয়ার.. একটা কিভাবে দিলেন?’

তিনি আরও বলেন, ‘দেশে তো রাজনীতি নেই। এখন উদ্দেশ্য তাদের একটাইএই ধরনের (জন্মদিন) ইস্যুগুলো তুলে এনেজাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করা, ডায়ভার্ট করার চেষ্টা করা, মূল সমস্যা থেকে জনগণকে ভুল দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করা।আর কিছুই না। ক্ষমতায় টিকে থাকার জন্য এসব তারা করছে।

মির্জা ফখরুল বলেন, ‘এখানে দুর্ভাগ্যজনক ভাবে একদলীয় শাসনে দেশ চলছে। এটা থেকে প্রমাণিত হয়জুডিশিয়ারি ইজ নটফ্রি। জুডিশিয়ারির কিন্তু এটা আমলেই নেয়া উচিত ছিলো না। দে শুড হেল বিন টোটালি রং।

যে ভদ্রলোক করেছেন সে তো পারসোনালি সংক্ষুব্ধ না। আমি যতটুক আইন বুঝি যে, রিটটা তথনই হতে পারে ইফ এনি ওয়ানইজ পারসোনালি এফগ্রিভ। ব্যক্তিগত ভাবে যদি সে ক্ষতিগ্রস্থ হয়, নিজে সংক্ষুব্ধ হয় তখন হি কেন গো ফর রিট। এটা তা না।উনার জন্মদিনের ব্যাপারে কি আছে, না আছে এটা তো তাদের দায়িত্ব না।

তিনি বলেন, ‘বাংলাদেশে একটা জিনিস খেয়াল করে দেখবেনবুহলোকের কিন্তু জন্ম তারিখ আসল একটা আর সার্টিফিকেটে তারিখ আরেকটা আছে। কারণ হচ্ছে, বিশেষ করে আমাদের জেনারেশনের সময়ে তখন সঠিকভাবে বাবামায়ের জন্ম তারিখ মনে রাখতে পারতেন নাজন্ম কবে হয়েছে, ডায়েরিটায়েরি ম্যানটেইন করতেন না। ফলে দুই রকম হতে পারে।

বিএনপি মহাসচিব বলেন, ‘এটা কোনো দিন ইস্যু হতে পারে না। দিস ক্যান বি ইস্যু। হ্যাঁ, এখন পার্টিকুলার একটা ডেটে কেউ জন্মনিতে পারবে নাএটা একটা ঘোষণা দিয়ে দিলে তো হয়ে যায়।  নো বডি ওইদিন …, হিসাব করে আপনাকে সন্তানের জন্মদানের কথা চিন্তা করতে হবে। এছাড়া তো উপায় নাই।

গত শনিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তসমূহ তুলে ধরতে দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com