সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার লিভার-ফুসফুস-কিডনি ঠিকভাবে কাজ করছে না: মির্জা ফখরুল

0

লিভার, ফুসফুস কিডনি জটিলতার কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বার বার জ্বরে আক্রান্ত হচ্ছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসনের সর্বশেষ শারীরিক অবস্থা জানাতে গিয়ে সোমবার (১৪জুন) দুপুরে গুলশানস্থ বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ‘চিকিৎসকদের কাছ থেকে যতটুকু জেনেছি, তাঁর (খালেদা জিয়া) হার্টের সমস্যা আছে, সেই সমস্যায় তারলাঞ্চে পানি এসে যায়। যেটা তারা (চিকিৎসক) মনে করছেন যে, কিডনি ইজ নট ফ্যাংশনিং প্রপারলি। তার লিভারও ঠিকভাবেকাজ করছে না। যে কারণে জ্বর চলে গেলেও আবার জ্বর আসছে। গতকালও তাঁর জ্বর এসেছিলো।

এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, ‘তারা তাদের সর্বস্ব সর্বোচ্চটুকু দিয়েচেষ্টা করছেন। যেটা বার বার করে তারা বলছেন যে, “আমাদের হাসপাতালগুলো ইকুপ্ট না। বেগম জিয়াকে অ্যাডভান্স সেন্টারে নিয়ে চিকিৎসা করানো উচিত

এভারকেয়ার হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় নিয়োজিত রয়েছেন।

পোস্ট কোভিডসহ নানা জটিলতায় আক্রান্ত হয়ে সাবেক এই প্রধানমন্ত্রী গত ২৭ এপ্রিল বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তিহন। এর দিন পরে মে তিনি শ্বাসকষ্ট অনুভব করলে তাঁকে সিসিইউতে স্থানান্তর করা হয়। পরে অবস্থার উন্নতি হলে প্রায় একমাস পর গত জুন চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে কেবিনে ফিরিয়ে আনা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com