স্বাস্থ্যমন্ত্রী ও সিইসিকে মনে হয় মেলায় হারিয়ে যাওয়া দুই ভাই: আলাল

0

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে মেলায় হারিয়ে যাওয়া দুই ভাই বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শনিবার (১২ জুন) জাতীয় প্রেস ক্লাবের জাতীয় স্মরণ মঞ্চের উদ্যোগেকবি ফররুখ আহমদের বসতভিটা আক্রান্ত : ঐতিহ্য রক্ষায় করণীয়এক আলোচনা সভায় মন্তব্য করেন তিনি।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘স্বাস্থ্য নির্বাচন কমিশনের দুজন ব্যক্তি আছেন। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সিইসিএই দুজনের ছবি যদি পাশাপাশি রাখেন, তাহলে মনে হবে তারা মেলায় হারিয়ে যাওয়া দুই ভাই। দুজনের সমান দায়িত্ববোধ, সমান কথাবার্তা বলেন। স্ট্যান্ডার্ড মোটামুটি কাছাকাছি।

বিএনপির এই নেতা বলেন, ‘সবকিছুকে রাজনীতি করণ করা হচ্ছে। যে রাজনীতির ক্ষেত্রে শুধু একজনের নামে একাকার হয়েগেছে। সেখানে তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, মনসুর আলী, জেনারেল ওসমানী নেই।

তিনি আরও বলেন, ‘এই দেশে এমন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আছে, যিনি শিক্ষকতা ছেড়ে যুবলীগের সভাপতি হতেচান। আমরা ধরনের ভাইস চ্যান্সেলর দেখেছি যে বিয়ের আগে রাত ৩টা ৩০ মিনিটে ক্লাস নেন। আমরা এমন ভাইসচ্যান্সেলরও দেখেছি যে ছাত্রলীগের সঙ্গে টেন্ডার নিয়ে তুমুল ঝগড়া হয়, আবার সে অডিও ফাঁস হয়। কিন্তু তার বিরুদ্ধে কোনো ব্যবস্থাও নেয়া হয় নাই। এই হলো আমাদের শিক্ষা সংস্কৃতি, গণতান্ত্রিক সংস্কৃতি, স্বাস্থ্যসংস্কৃতি।

যুবদলের সাবেক এই সভাপতি আরও বলেন, ‘মুক্তিযুদ্ধ অধিকার আদায়ে উদ্বুদ্ধ করা দুটো আলাদা জিনিস। এটা বর্তমান সরকারকে কারা বোঝাবে? সেই বোঝানোর জন্য যে লেখনীর প্রয়োজন ছিল। যে লেখকের প্রয়োজন ছিল তাদের মধ্যে অন্যতম কবি ফররুখ আহমদ।

আয়োজক সংগঠনের সভাপতি মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেনঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর . আনোয়ারউল্লাহ চৌধুরী, কবি সাংবাদিক আবদুল হাই শিকদার, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com