‘প্রধানমন্ত্রীর বক্তব্য বিচার বিভাগে হস্তক্ষেপের শামিল’

0

সরকার প্রধানের গতকালের (বুধবার) বক্তব্যে পরিষ্কার ফুটে উঠেছে- বিচার চলাকালীন একটা মামলায় তিনি হস্তক্ষেপ করেছেন। রাষ্ট্রের প্রধান নির্বাহী হয়ে তিনি যে বক্তব্য দিয়েছেন, তা সরাসরি বিচার বিভাগের ওপর হস্তক্ষেপের শামিল।’ 

আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়া গডফাদার, তিনি রাজার হালে আছেন’- সরকারের পক্ষ থেকে যখন এসব কথা বলা হয় তখন বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষ অর্থাৎ যারা রিপোর্ট দেবে তাদেরকে ভয়ভীতি দেখানো হয়েছে। দেশে যে পুরোপুরিভাবে ফ্যাসিবাদ প্রতিষ্ঠা হয়েছে, তার অন্যতম প্রধান অস্ত্র হলো ভয় দেখানো।

বিএনপি মহাসচিব বলেন, ‘জামিন কোনো করুণা নয়। তাঁর (খালেদা জিয়া) যে মামলা তাতে সাত দিনের মধ্যে জামিন হওয়ার কথা। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসা ও তাকে রাজনীতি থেকে দূরে রাখার জন্য এ কাজগুলো করা হচ্ছে।’ তিনি বলেন, এটি  কাকতালীয় কি না জানি না। গতকালই (বুধবার) সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার মামলার চার্জশিট দেওয়া হয়েছে।’  খালেদা জিয়ার স্বাস্থ্যের রিপোর্ট দিতে ব্যর্থ হওয়ায় বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষ আদালত অবমাননা করেছেন বলেও উল্লেখ করেন ফখরুল।

সরকারের বিরুদ্ধে অভিযোগ এনে মির্জা ফখরুল বলেন, ‘আন-অফিসিয়াল সূত্রে জানতে পেরেছি যে, মধ্যরাতে এই রিপোর্ট জমা দেওয়া হয়েছে। কিন্তু সরকারের সরাসরি হস্তক্ষেপে জামিন বন্ধ করা হয়েছে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com