বাংলাদেশের স্বাধীনতা জিয়াউর রহমানের নেতৃত্বে জনগণ অর্জন করেছে: মির্জা আব্বাস

0

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সংবাদপত্রের স্বাধীনতা রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিশ্চিত করেছিলেন। আমাদের নেতা তারেক রহমানের বক্তব্য সংবাদপত্রে লেখা যাবে না। এমন সব আইন করেছে এরা (সরকার) সংবাদপত্রে সব কিছু লেখা যাবে না। এদেশের সংবাদপত্রের স্বাধীনতা বিএনপি দিয়েছে, গণতন্ত্র বিএনপি দিয়েছে, কথা বলার স্বাধীনতা বিএনপি দিয়েছে।

তিনি আরও বলেন, এদেশের স্বাধীনতা জিয়াউর রহমানের নেতৃত্বে জনগণ অর্জন করেছে, এই দেশের স্বাধীনতা আওয়ামী লীগঅর্জন করে নাই। যারা দেশ স্বাধীন করে নাই, যারা স্বাধীনতার গল্প শুনেছে, যারা স্বাধীনতার ইতিহাস রচনা করে নাই, যারা স্বাধীনতার গল্প শুনেছে তারা আমাদের ওপর চেপে বসেছে। আমরা বিএনপি নেতাকর্মীরা এই অবস্থার পরিবর্তন করবোইনশাল্লাহ সেইদিন বেশি দূরে নয়। সময় তিনি জনগণের ওপর চেপে বসাসিন্দাবাদসরাতে জনগণসহ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোমবার, মে ৩১, ২০২১ দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে তিনি এই আহবান জানান। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর দক্ষিন বিএনপি, দক্ষিন যুবদল পূর্ব ছাত্রদল উদ্যোগে দুঃস্থ অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রি, কাপড়বস্ত্র রান্না করাখাবার বিতরণের তিনটি কর্মসূচি হয়। মির্জা আব্বাস প্রধান অতিথি হিসেবে এসব কর্মসূচিতে অংশ নিয়ে খাদ্যসামগ্রি দুঃস্থদের মধ্যে বিতরণ করেন।

তিনি বলেন, এই সরকার হায়নার সরকার, এই সরকার লুটেরার সরকার। তারা যতদিন ক্ষমতায় থাকবে এদেশের কিছু মানুষের উন্নয়ন হবে সাধারণ মানুষের আয়উন্নতি হবে না। আজকে আপনারা এতোগুলো টেলিভিশন, এতোগুলো চ্যানেল, এতো সাংবাদিক। আমার যতটুকু জানা আছে এখন বহু সাংবাদিক ক্যামেরাম্যান বেকার হয়ে গেছেন। তাদের নাকী চাকুরি নাই।

মির্জা আব্বাস বলেন, দেশে একটি ভয়ংকর অপশক্তি জনগণের উপরে সিন্দাবাদের মতো চেপে বসেছে। এযেন আরব্য উপন্যাসের গল্পের মতো ওই অপশক্তির অপকর্ম ঢাকার জন্য তারা বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের ওপরে আজকে নিপীড়নের খড়ক চালিয়ে যাচ্ছে। আমি বলতে চাই, আমাদের জনগণকে, আমাদের নেতাকর্মীদের এই খড়ক প্রতিরোধ করতে হবে, আমাদের কথা বলার অধিকার আদায় করতে হবে, আমাদের স্বাধীনতা আদায় করতে হবে, আমাদের সার্বভৌ্মত্ব রক্ষা করতেহবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়া চাই।

অনুষ্ঠানে মহানগর দক্ষিন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, যুবদল দক্ষিনের সভাপতি রফিকুল ইসলাম মজনু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, পূর্বের সভাপতি খন্দকার এনামুল হকসহ ছাত্রদলের নেতারা উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com