খালেদা জিয়ার ওপর থেকে বিধিনিষেধ প্রত্যাহার করে বিদেশে চিকিৎসার সুযোগ দিন: নজরুল

0

খালেদা জিয়ার ওপর থেকে বিধিনিষেধ প্রত্যাহার করে তাকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (৩১ মে) বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তমের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থাজাসাস আয়োজিত জিয়ার সফল কর্মময়জীবনভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে তিনি কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, বাংলাদেশের গণতন্ত্রের মাতা, গণতন্ত্রকামী মানুষের মাতৃ সমান দেশনেত্রী খালেদা জিয়া অন্যায় ভাবে কারাগারে আবদ্ধ হয়ে আছেন এবং তিনি অসুস্থ। আমরা তার কারামুক্তি দাবি করছি।

আমরা দাবি করি দেশের অন্যসব মানুষের মতো এবং বহু বহু রাজনৈতিক নেতাদের মতো তিনিও যেন চিকিৎসার জন্য প্রয়োজনে বাইরে যাওয়ার সুযোগ পান। তার ওপরে অন্যায় ভাবে যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছে সেটা যেন প্রত্যাহার করা হয়।

তিনি বলেন, দেশের মানুষ যে দুর্দশাগ্রস্ত অবস্থায় জীবনযাপন করছি, করোনায় অসহায় হয়ে পড়েছি আমরা এর অবসান চাই।আমরা মনে করি চলমান সংকট নিরসণের সমাধান একটাই।

জবাবদিহিতা মূলক এবং জনগণের নিকট দায়বদ্ধ একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা। তা শুধু সম্ভব একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে। আমরা সেই দাবি জানাচ্ছি।

নজরুল ইসলাম বলেন, দেশে যখন গণতন্ত্র অনুপস্থিত, আমাদের দলের অসংখ্য নেতাকর্মী নানাভাবে নির্যাতিত নিপিড়ীত।সেই সময়েও নানা কর্মসূচির মাধ্যমে আমরা আমাদের নেতার (জিয়ার) শাহাদাৎ বার্ষিকী পালন করছি। জাসাস অনেক বড়পরিসরে এই অনুষ্ঠান আয়োজন করতে চেয়েছিল। কিন্তু তাদের সুযোগ দেওয়া হয়নি। তাই এই ছোট পরিসরে তারা এটি আয়োজন করছে। আমি আশা করি এখানে যে অল্প কয়েকটি আলোচিত্র প্রদর্শিত হচ্ছে, তার মাধ্যমে আপনারা শহীদ জিয়ার কর্মময় জীবন সম্পর্কে কিছুটা হলেও ধারণা পাবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, দপ্তরের চলতি দায়িত্বে থাকা বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাসাসের সহসভাপতি রফিকুল ইসলাম, আহসান উল্লাহ চৌধুরী, লিয়াকত আলী, মহানগর জাসাস আহবায়ক মীর সানাউল হক, সহসভাপতি শাহরিয়া ইসলাম শায়লা, আরিফুর রহমান মোল্লা প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com