জনগণ ভোটাধিকারের ক্ষমতা না পেলে তালেবান রাজনীতির উত্থান ঘটবে: মেজর হাফিজ

0

সরকার পরিবর্তনে জনগণ তার ভোটাধিকারের ক্ষমতা ফিরে না পেলে দেশে আফগানিস্তানের মতো তালেবানি রাজনীতির উত্থান ঘটবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ।

তিনি বলেন, দেশে মানুষের কোনো ভোটাধিকার নেই। ২০১৪ সালের জানুয়ারি এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে দেশের মানুষ তার ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। বর্তমানে যারা ক্ষমতায় রয়েছেন তারা জনগণের ভোটে নির্বাচিত নয়, তারা জোর করে ক্ষমতায় রয়েছেন। আমি আওয়ামী লীগ সরকারকে বলবঅবিলম্বে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিন।

গতকাল শুক্রবার (২৮ মে) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ গ্রেফতার বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্র। নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন গণতান্ত্রিক বাংলাদেশ নামকএকটি দেশ বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠা করেছি।

তিনি বলেন, গণতন্ত্র ফেরানো আমাদের নৈতিক দায়িত্ব হয়ে গেছে। তাই এই মুহূর্তে বিএনপিকে গণতন্ত্র জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। সময় তিনি নিপুণ রায়সহ গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি দাবি জানান।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি বজলুল বাছিত আনজুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com