জিয়াউর রহমান ‘বীরউত্তম’ বাংলার আকাশের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্র

0

শহীদ জিয়ার অম্লান আদর্শ, দর্শন কর্মসূচি আমাদের স্বাধীনতা রক্ষা, বহুদলীয় গণতন্ত্র এবং দেশীয় উন্নয়ন অগ্রগতির রক্ষাকবচ। তাঁর জীবিত কালে জাতির চরম দুঃসময় গুলোতে জিয়াউর রহমান দেশ জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেন। মহান স্বাধীনতার বীরোচিত ঘোষণা, স্বাধীনতা যুদ্ধে অসামান্য ভূমিকা এবং রাষ্ট্র গঠনে তাঁর অনন্য কৃতিত্বের কথা আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।

আগামীকাল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম এর ৪০তম মৃত্যু বার্ষিকী।

বহুদলীয় গনতন্ত্রের প্রবর্তক শহীদ জিয়া ছিলেন বাংলার আকাশের সবচেয়ে উজ্জল নক্ষত্র। স্বাধীনতা উত্তর দুর্ভিক্ষ পিড়িত জনগন যখন শুধু অনিষচয়তা আর হতাশা ছাড়া আর কিছুই চোখে দেখছিলনা, ঠিক তখনই জিয়া জালিয়ে ছিলেন আশার আলো, বাংলাদেশের জনগন বুকে বেধেছিল অনেক বড় স্বপ্ন। কিন্তু দেশ বিরোধী ঘাতক চক্র ভারতীয় গোয়েন্দা সংস্থাএর সহযোগীতায় নির্মম ভাবে শহীদ করে প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তমকে। তার শাহাদাতে জাতি আজও কলংকিত। সেদিনই আমরা এই কলংক থেকে মুক্ত হতে পারব যেদিন আমরা গড়তে পারব জিয়ার স্বপ্নের সেই সোনার বাংলাদেশ।

হে মহান নেতা তোমার  মৃত্যু বার্ষিকিতে প্রার্থনা করি সৃষ্টিকর্তা যেন আমাদের নতুন প্রজন্মের মধ্যে তোমার মত সিংহ সাহস দেন।এবং  যেনো তোমার সেই স্বপ্ন একটি আত্মমর্যাদাশীল, সমৃদ্ধ, স্বনির্ভর, সোনার বাংলাদেশ গড়ে তোলার।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম এর ৪০তম শাহাদাত বার্ষিকীতে তাঁর উজ্জ্বল স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি রুহের মাগফিরাত কামনা করছি।

ডালিয়া লাকুরিয়া

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com