জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে বিএনপির কর্মসূচি ঘোষণা

0

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পক্ষকালব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। করোনা মহামারি পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি ঘোষণাকালে প্রিন্স বলেন, ২৯ মে বিকেল সাড়ে ৩টায় সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের কর্মময় জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সারা দেশের নেতাকর্মীরা সভায় যুক্ত থাকবেন।

৩০ মে ভোর ৬টায় দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত করণ এবং কালো পতাকা উত্তোলন ও নেতাকর্মীরা কালোব্যাজ ধারণ করবেন। ওই দিন বেলা ১১টায় দলের মহাসচিব জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ মাজার জিয়ারত করবেন। দুপুর ১২টার পর ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপি এবংঅঙ্গ সহযোগী সংগঠন পর্যায়ক্রমে পুষ্পার্ঘ্য অর্পণ মাজার জিয়ারত করবেন।

ঢাকা মহানগরীর ৪০টি স্থানে ঢাকা মহানগর বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে অসহায় দুস্থ মানুষের খাদ্যদ্রব্য বস্ত্র বিতরণ করা হবে। বিএনপি মহাসচিব, জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ সহ সিনিয়র নেতৃবৃন্দ এই কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

বিএনপি মহাসচিব, জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ সহ সিনিয়র নেতৃবৃন্দ এই কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

৩১ মে ঢাকা মহানগরীর ৪০টি স্থানে দুঃস্থ অসহায় মানুষের মধ্যে খাদ্য দ্রব্য/বস্ত্র বিতরণ করা হবে। বিএনপি মহাসচিব, জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ সহ সিনিয়র নেতৃবৃন্দ এই কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক দল (জাসাস) এর উদ্যোগে শহীদ জিয়ার জীবন ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী

০১ জুন বেলা ১১টায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে শহীদ জিয়ার কর্মময় জীবনের ওপর আলোচনা সভা হবে।

০২ জুন দুপুর আড়াইটায় জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা হবে।

০৩ জুন বেলা ১১টায় জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা হবে।

০৪ জুন বাদ আসর জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে শহীদ জিয়ার আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল হবে।

০৫ জুন জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে আলোচনা সভা হবে।

০৬ জুন সকাল ১০টায় জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা হবে।

০৭ জুন সকাল ১০টায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর উদ্যোগে আলোচনা সভা হবে।

০৮ জুন জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে আলোচনা সভা হবে।

০৯ জুন জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে শহীদ জিয়ার ওপর প্রকাশিত বই প্রদর্শনী হবে।

০১ জুন থেকে ১২ জুন পর্যন্ত : দেশব্যাপী জেলা মহানগরীতে সংশ্লিষ্ট ইউনিট বিএনপির উদ্যোগে শহীদ জিয়ার কর্মময় জীবনেরওপর আলোচনা সভা। বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ সরাসরি অথবা ভার্চুয়ালি জেলা মহানগরের এই কর্মসূচিতে অংশ নেবেন।

এছাড়াও অনুরূপ ভাবে সারা দেশের জেলা, মহানগর, উপজেলা/থানা পৌরসহ সকল ইউনিট কার্যালয়ে বিএনপি উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের ৪০তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ৩০ মে সকাল ৬টায় দলীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন এবং নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন। এছাড়া স্ব স্ব ইউনিটসমূহ সুবিধা মতো সময়ানুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ৩০ মে দোয়া মাহফিল এবং দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী/বস্ত্র বিতরণ করবে।

বিএনপির অঙ্গসংগঠন সমূহ জেলা মহানগরী পর্যায়ে অনুরূপ কর্মসূচি গ্রহণ করবে।

শহীদ জিয়ার ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে পৃথক পৃথক পোস্টার প্রকাশ করা হয়েছে এবং ৩০ মে বিভিন্ন সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশিত হবে।

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক দল (জাসাস) এর উদ্যোগে শহীদ জিয়ার জীবন ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com