আ.লীগ সরকার দেশকে মানুষের বসবাসে অযোগ্য করে তুলেছে: মান্না

0

ভিন্ন মত দমনের অংশ হিসাবে সরকার ঠুনকো অজুহাতে অন্যায় ভাবে বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী ও সাংবাদিক সাদাত হুসাইনকে সাত মাস ধরে জেলে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ।

তারা বলেছেন, দিন দিন তাদের শারিরিক অবস্থার অবণতি ঘটছে। মানবিক দিক বিবেচনা করে সরকারের উচিত তাদের মুক্তিদেয়া। কিন্তু সরকার সেটা না করে নানা অজুহাতে আটক রাখাকে দীর্ঘ করছে। অবিলম্বে নিঃশর্ত মুক্তি না দিলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে।

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশন (বিআরজেএ) আয়োজিত বিএফইউজেরসাবেক সভাপতি রুহুল আমিন গাজী সাদাত হুসাইনের নিঃশর্ত মুক্তি সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

বিআরজেএ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেননাগরিক ঐক্যের আহ্বায়ক ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদকশহীদুল ইসলাম, ডিইউজের সাবেক সভাপতি কবি আব্দুল হাই শিকদার।

মাহমুদুর রহমান মান্না বলেন, বাংলাদেশে এখন কেউ নিরাপদ নয়। সরকার দেশকে মনুষের বসবাসে অযোগ্য করে তুলেছে।বাঁচতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। নিকট অতীতে প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলাম তার জলন্ত উদাহরণ।সম্মিলিত আন্দোলনের কারণে সরকার তাকে মুক্তি দিতে বাধ্য হয়েছে। রুহুল আমিন গাজী সাদাত হুসাইনসহ আটক সাংবাদিকদের মুক্ত করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। সরকারের জুলুম থেকে মুক্তি পেতে রাজপথে নামতে হবে।মুক্তির আন্দোলনকে হাইকোর্টের গেটে এমনকি প্রয়োজন হলে বিচারপতির দরজায় নিয়ে যেতে হবে। জনগণের দুর্দশা এজেন্ডা হিসেবে আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে হবে। সরকারের চলমান জুলুম থেকে রক্ষার প্রতিশ্রুতি নিয়ে আন্দোলন করলে জনগণ অবশ্যই তাদের অধিকারের ব্যাপারে সচেতন হবে।

তিনি বলেন, সাংবাদিকদের ওপর যে নির্যাতন শুরু হয়েছে সরকারের সাথে ঐক্য করে মুক্তি মিলবে না। সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনে এক প্লাটফর্মে না আসলে নির্যাতন বন্ধ হবে না। কিছু লোক হয়তো সরকারের কাছ থেকে অবৈধ সুযোগ সুবিধা নিতে পারবেন। যেভাবে সাগররুনি আন্দোলনকে বিকিয়ে দিয়ে কেউ কেউ সুবিধা নিয়েছেন। এদের এক দিন জবাব দিতেহবে। চির দিন অন্ধকার থাকবে না। সুদিন অবশ্যই ফিরবে। সেই সুদিনের জন্য মানুষের মুক্তির আন্দোলনে এখনই শরিকহ ওয়ার শ্রেষ্ঠ সময়।

ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সকল প্রকার অন্যায় অবিচার জুলুম নির্যাতন রুখে দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, কোনো আন্দোলন বৃথা যায় না। যারা মনে করছেন আন্দোলন করে সরকারের পরাজিত করা সম্ভব নয় তারা ভুল পথে হাটছেন।আন্দোলন কারীরা কখনো পরাজিত হন না। জয় আমাদের হবেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com