ইসরায়েলের সঙ্গে আ লীগ সরকার নতুন প্রেম করতে যাচ্ছে কেন?: প্রশ্ন বিএনপির

0

ইসরায়েলের সঙ্গে সরকার নতুন প্রেম করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।রোববার (২৩ মে) গুলশানে চেয়ারপারসনের রাজনৈতকি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশের পাসপোর্টে যেখানেএকসেপ্ট ইসরায়েলকথাটি লেখা থাকে, আমাদের যে পাসপোর্ট দেয়া হচ্ছে সেখানে এই কথাটি লেখা থাকছে না।

তিনি বলেন, ‘যে ইসরায়েল আমাদের শত্রু, পৃথিবীর শত্রু, ইসরায়েল মানবাধিকারকে ধ্বংস করছে। অনেকে বলেন যে, ফিলিস্তিনি ইসলামী রাষ্ট্র সেই জন্য সমর্থন দেবেন? না, আমরা সমর্থন করি ফিলিস্তিনি মানুষদের, কারণ তারা মানুষ, তাদের শিশুরা শিশু, গত কয়েকদিনে একশর মতো হত্যা করা হয়েছে। কয়েক বছর আগে প্রায় তিন লাখ শিশু হত্যা করা হয়েছিল।ইসরায়েল পৃথিবীর জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।

মির্জা ফখরুল বলেন, ‘বাংলাদেশ সরকার কেন এই নতুন করে প্রেম করতে যাচ্ছে ইসরায়েলের সঙ্গে, কারণটা কী? কয়েকদিন আগে, আমি একটা যোগসূত্র দেই আপনাদের। কয়দিন আগে আল জাজিরাতে একটা রিপোর্ট হয়েছিল না, সেই রিপোর্টেএসেছিল যে একটা বিশেষ ডিভাইস সার্ভিলেন্স যন্ত্র, যন্ত্র অরিজিনালি ইসরায়েল থেকে সরবরাহ করা হয়েছে। এখন জনগণের মধ্যে আশঙ্কা সৃষ্টি হয়েছে। তাহলে কী সরকার আবারও ইসরায়েলের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে?’

তিনি বলেন, ‘একটা কথা আমরা সবাই জানি, ইসরায়েল কিন্তু গোয়েন্দা বৃত্তিতে পৃথিবীর মধ্যে শ্রেষ্ঠ। ওটা করেই কিন্তু তারা এখনশক্তিশালী দেশ হয়ে আছে। সুতরাং জিনিসগুলো অত্যন্ত উদ্বেগের সঙ্গে বাংলাদেশের মানুষ দেখছে।

দলের পক্ষ থেকে ইসরায়েলবিরোধী অবস্থান ব্যক্ত করলেও বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরী ইসরায়েল সংশ্লিষ্টার দায়ে দীর্ঘদিন কারাবন্দী রয়েছেন। বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল বলেন, ‘ব্যক্তিগত ভাবে যদি কেউব্যবসাবাণিজ্য বা কোনো কারণে যদি সংশ্লিষ্টতা থেকে থাকে তাতে দলের দায় হতে পারে না।

তিনি বলেন, ‘বিএনপি ইতোমধ্যে ফিলিস্তিনি জনগণের স্বাধীন রাষ্ট্রের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে ফিলিস্তিন প্রেসিডেন্টকে পত্র পাঠিয়েছে এবং আবারও দুই রাষ্ট্র প্রতিষ্ঠার নীতিকে সমর্থন জানিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com