সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের নিন্দা ও মুক্তির দাবি মঈন খানের

0

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে অবিলম্বে তার মুক্তির দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য . আবদুল মঈন খান।

এক বিবৃতিতে সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, এই ন্যক্কারজনক গ্রেপ্তার এই সরকারের অসহিষ্ণু চরিত্রের বহিঃপ্রকাশই শুধু করেনি, বরঞ্চ তারা যে এদেশে স্বাধীন মত প্রকাশের অধিকারকে সম্পূর্ণ কুক্ষিগত করেছে তাও পুনরায় প্রমাণিত করেছে। বিগত এক যুগেরবেশি সময় ধরে বর্তমান সরকার এক এক করে সংবাদপত্রের স্বাধীনতা, জনগণের ভোটাধিকার, দেশবাসীর স্বাস্থ্যসেবার অধিকার(বিশেষ করে করোনাকালীন সময়ে) সহ এদেশে দরিদ্র মানুষের বেঁচে থাকার অধিকার পর্যন্ত কেড়ে নিয়েছে তা আজ আর নতুনকরে বলার আপেক্ষা রাখে না। গতকালের এই ঘটনাটির একটু সংক্ষিপ্ত বিশ্লেষণ করলেই আমার বক্তব্যটিজলবৎ তরলংহয়েউঠবে।

তিনি বলেন, এই গ্রেপ্তারের পেছনে যে মোটিভটি কাজ করেছে তা সরকার এখন আর কিছুতেই ধামাচাপা দিতে পারবে না। এটাঅত্যন্ত স্পষ্ট যে, সাম্প্রতিককালে করোনা ব্যবস্থাপনার ধুয়ো দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বিগত এক বছরে যে চরম দুর্নীতি হয়েছে রোজিনা ইসলাম তার মাত্র পাঁচটিটিপ অফ দ্য আইসবার্গটি সম্প্রতি কয়েকটি ধারাবাহিক প্রতিবেদনে আলোর মুখ দেখিয়েছেন। বলাবাহুল্য, এতে করে বাংলাদেশের একজন চরম নির্বোধও বুঝতে পেরেছে যে, এই রিপোর্টিংয়ের কারণে স্বাস্থ্যমন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কি পরিমাণ গাত্রদাহ সৃষ্টি হয়েছে এবং এখন মনে হচ্ছে যে, রোজিনা ইসলামকে ধরনেরএকটি শিক্ষা দেয়ার জন্যই বুঝি তারা ওঁত পেতে ছিলেন।

গতকাল এই সুযোগটি তাদের হাতে যেন আকাশ ফুঁড়ে এসে গিয়েছিল।

যেই না রোজিনা ইসলাম আজ স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলেন অমনি তারা তাকে আটক করলো। সম্পূর্ণ বেআইনি ভাবে দীর্ঘ প্রায় পাঁচঘণ্টা ধরে। এই বেআইনি আটকের বিচার এদেশে কে করবে? শুধু তাই নয়, তার ওপর তিনি একজন নারীঅসুস্থ হওয়ার পরেওতার কোনো চিকিৎসার বা তাকে হাসপাতালে নেয়ার ব্যবস্থা করা হলো না। এসব মানবিক দিকের কথা আর নাই বা বললাম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com