ঈদের আনন্দ-উদ্দীপনা গত এক যুগ ধরে আমাদের নেই: মির্জা ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ঈদ বলতে আমরা সব সময় যেটা বুঝি, সেই ঈদ গত এক যুগধরে আমাদের নেই। কারণ, মিথ্যা মামলা দেয়া নেতাকর্মীদের গুম করা হয়েছে। এমন একটা অবস্থা, যেন এই দেশে শুধু আমাদের নেতাকর্মীরাই আসামি।

শুক্রবার (১৪ মে) বেলা সাড়ে ১১টায় রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানবিএনপি নেতারা।

মির্জা ফখরুল বলেন, ‘যারা আসামি হন তাদের পরিবারে কখনও ঈদ আসে না, এটা বাস্তবতা। এই সরকারের নির্মম অত্যচার, নির্যাতন বর্ণনাতীত। এই অবস্থার মধ্য দিয়ে আমরা চলছি। খালেদা জিয়া যখন আমাদের সঙ্গে থাকেন, আমরা উজ্জীবিত হই, তিনি অনুপ্রাণিত করেন। এখন আমরা এভাবে উজ্জীবিত হই, তিনি তো বেঁচে আছেন। এটাই আমাদের প্রেরণা দেয়। এই অনুপ্রেরণা নিয়ে সামনের দিকে এগিয়ে যাবো।

তিনি বলেন, ‘আল্লাহ যেন আমাদের তৌফিক দেন, সারাদেশে যে একটা ফ্যাসিবাদ, কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত হয়েছে এর থেকে মুক্ত হওয়ার জন্য যেন শক্তি অর্জন করতে পারি।

বিএনপি মহাসচিব সাংবাদিকদের আরও বলেন, ‘সবাই জানেন আজকে ঈদুল ফিতর পালিত হচ্ছে, অত্যন্ত কষ্টের মধ্য দিয়ে।একদিকে করোনার ভয়াবহ আক্রমণ, অন্যদিকে ফ্যাসিবাদ সরকারের অত্যাচার নির্যাতন, নিপীড়ন। এই দানবের হাত থেকে দেশ যেন রক্ষা পায়, এই দোয়া করেছি।

এসময় দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, মির্জা আব্বাস গয়েশ্বর চন্দ্র রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com