সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে যা জানালেন চিকিৎসক

0

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের মতো স্থিতিশীল রয়েছে বলে জানিছেন তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা: জেড এম জাহিদ হোসেন।

আজ শুক্রবার রাত ৮টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকায় সাংবাদিকদের তিনি কথা জানান।

জাহিদ হোসেন বলেন, ‘করোনাপরবর্তী সময়ের চিকিৎসার জন্য উনি (খালেদা জিয়া) ভর্তি আছেন। এখনো তিনি সিসিইউতে আছেন। সকালে মেডিক্যাল বোর্ডের সদস্য দেখেছেন, পরীক্ষানিরীক্ষা করেছেন। পরীক্ষানীরাক্ষার পর আগের যে চিকিৎসা চলছিল তা অব্যাহত রেখেছে। গতকালের মতো আজও ওনার অবস্থা স্থিতিশীল আছে। আপনাদের (সাংবাদিক) মাধ্যমে দেশবাসীর কাছে বেগম খালেদা জিয়ার রোগ মুক্তির জন্য দোয়া কামনা করছি।

বিদেশে যাওয়ার মতো শারীরিক সক্ষমতা আছে নাকি জানতে চাইলে তিনি বলেন, ‘এটা তো সরকারের বিষয়। পরিবারের পক্ষথেকে, দলের পক্ষ থেকে মহাসচিব সংবাদ সম্মেলনে বিদেশে যাওয়ার অনুমতি দেয়ার অনুরোধ করেছেন। এখন সরকারের বিষয়, সরকার কবে নাগাদ উনাকে বিদেশে যাওয়ার অনুমতি দিবে। অনুমতি দিলে মেডিক্যাল বোর্ড ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত জানাবে।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসাফিরোজায়তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফ এম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পর দ্বিতীয় বারের মতো খালেদা জিয়ার করোনা টেস্ট হলেও ফলাফল পজিটিভ আসে। এরপর ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।পরে খালেদা জিয়ার চিকিৎসার জন্য অধ্যাপক ডা: শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করাহয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com