সিসিইউতে যেমন আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া

0

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) চিকিৎসাধীন খালেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত রয়েছে। কথা জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক জেড এম জাহিদ হোসেন।

অধ্যাপক জাহিদ গতকাল বলেন, মেডিক্যাল বোর্ডের সদস্যরা উনার (খালেদা জিয়ার) যেসব পরীক্ষা করানো হয়েছিল সেগুলো রিভিউ করেছেন। উনারা পরীক্ষানিরীক্ষা করে তার চেস্ট দেখেছেন। কিছু ট্রিটমেন্ট এডজাস্টমেন্ট করেছেন এবং সেই অনুযায়ী উনার চিকিৎসা চলছে।

এছাড়াও তিনি দেশবাসীর কাছে বিএনপি চেয়ারপারসনের রোগমুক্তির জন্য দোয়া করার অনুরোধ জানান।

গত মঙ্গলবার সকালের দিকে শ্বাসকষ্ট অনুভব করলে চিকিৎসকরা বিকেলে খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করেন।

এভারকেয়ার হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধায়নে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গত মঙ্গল বারদুপুরে খালেদা জিয়ার পরীক্ষানিরীক্ষাগুলো পর্যালোচনা করেন। গত ২৭ এপ্রিল গুলশানের ওই হাসপাতালে ভর্তির পরদিনই এই মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর গত ১১ এপ্রিল থেকে গুলশানের ভাড়াবাসাফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসক টিমের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছিলেন খালেদা জিয়া। ১৪ দিন পর আবার পরীক্ষা করা হলে তখনো তার করোনা ভাইরাসপজেটিভআসে।

এরপর স্বাস্থ্য পরীক্ষার জন্য ২৭ এপ্রিল রাতে তাকে এভারকেয়ার হাসপপাতালে নেয়া হয়। চেস্টের সিটি স্ক্যান কয়েকটি পরীক্ষারপর সেই রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com