ভোটারবিহীন আ.লীগ সরকার জুলুম-নির্যাতন ও সন্ত্রাসের ওপর নির্ভরশীল: মির্জা ফখরুল

0

গণভিত্তিহীন বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকেবিকারগ্রস্তআখ্যা দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকারের ভয়ঙ্কর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল গিয়ে পড়ছে বিরোধী নেতাকর্মীদের ওপর।

তিনি বলেছেন, ‘এই সরকারের কোনও গণভিত্তি নেই। তাই বর্তমান ভোটার বিহীন সরকার জুলুমনির্যাতন সন্ত্রাসের ওপর নির্ভরশীল। জোর করে ক্ষমতা ধরে রাখতে গিয়ে সরকার বিকারগ্রস্ত হয়ে পড়েছে। দেশের জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে এইসরকার ক্রুদ্ধ হয়ে উঠেছে। আর এই ভয়ঙ্কর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল গিয়ে পড়ছে বিরোধী নেতাকর্মীদের ওপর।

মির্জা ফখরুল বলেন, ‘সেজন্যই দেশে আইনের শাসনের বদলে আওয়ামী শাসনের এক বীভৎস বিকৃত রূপ তীব্র মাত্রা ধারণকরেছে। যার ফলে জনসমাজে কারও কোনও সম্মান, নিরাপত্তা জীবনযাপনের স্বাভাবিকতা নেই। সারা দেশের সর্বত্র সরকারের উন্মত্ত আচরণ মোকাবিলা করে গণতন্ত্র সুশাসন প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ গণতান্ত্রিক শক্তিকে এগিয়ে আসার কোনওবিকল্প নেই।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিএনপির দফতরের চলতি দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সস্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পৌর বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধেকল্পকাহিনী সাজিয়েউদ্ভট মামলাদায়েরের ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে তিনি বিবৃতি দেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘অপরিকল্পিত লকডাউনে বিরোধী দলের ওপর ক্র্যাকডাউনের ধারাবাহিকতায় সারা দেশেবিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট মামলা দায়েরের অংশ হিসেবে বিএনপি জাতীয় নির্বাহীকমিটি দলের আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন এবং হাটহাজারী পৌরবিএনপি যুগ্ম আহবায়ক আব্দুস শুক্কুর, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহসভাপতি সৈয়দ ইকবাল, উত্তর জেলা স্বেচ্ছাসেবকদলের সহসভাপতি গিয়াস উদ্দিন চেয়ারম্যান, উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, উত্তর জেলাযুবদলের সহসাধারণ সম্পাদক আব্দুল কাদের, হাটহাজারী পৌর যুবদলের আহবায়ক মির্জা এমদাদ, সদস্য সচিব নুরুল কবির তালুকদার, হাটহাজারী উপজেলা ছাত্রদলের আহবায়ক তকিবুল হাসান চৌধুরী তকি, সদস্য সচিব হেলাল উদ্দিনসহ তিনশতাধিক নেতাকর্মীর নামে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ‘হেফাজতে ইসলামের কোনও কর্মসূচির সাথে সম্পৃক্ততা না থাকলেও রাজনৈতিক উদ্দেশ্য মূলক ভাবে বিএনপিকে দমন জনদৃষ্টিকে ভিন্ন দিকে সরাতেই সরকার উল্লিখিত নেতাকর্মীদের মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করছে। রোজা করোনার মধ্যেও হরহামেশা তাদের বাড়িতে গ্রেফতার অভিযান চালিয়ে পরিবারপরিজনের সাথে অসৌজন্য মূলক আচরণকরছে পুলিশ। নেতাকর্মীদের না পেয়ে তাদের পরিবারের সদস্যদের থানায় ডেকে নিয়ে হুমকি চাপ দেয়া হচ্ছে।

তিনি বলেন, ‘মূলত: দুঃশাসনের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদী জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতেই সরকার বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের গ্রেফতার অভিযান পরিচালনা করছে। এমনকি জনগণকে বিভ্রান্তকরার অপউদ্দেশ্যে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান সিনিয়র নেতৃবৃন্দকে জড়িয়ে কল্পকাহিনী তৈরির মাধ্যমে রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে তা প্রচার করা হচ্ছে। আমি এর তীব্র প্রতিবাদসহ সরকারকে ধরণের হীন অপতৎপরতা থেকে বিরত থাকার আহ্বান জানাই।

বিবৃতিতে অবিলম্বে মীর হেলাল উদ্দিনসহ হাটহাজারী উপজেলা পৌর বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দেরবিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান ফখরুল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com