আরমানিটোলায় আগুনে হতাহতদের ক্ষতিপূরণ দাবি বিএনপির

0

পুরান ঢাকায় অগ্নিকাণ্ডের পুনরাবৃত্তি রোধে সরকার উদাসীন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সময় আরমানি টোলায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দাবি করেছেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক শোক বিবৃতিতে এসব কথা বলেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘আজ রাজধানীর পুরান ঢাকার আরমানি টোলার আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডে পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে পাঁচজনের প্রাণহানি এবং কমপক্ষে ১৮ জন আহত হওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। অগ্নিকাণ্ড প্রাণহানির ঘটনায় তাদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত শোকাভিভূত।

তিনি বলেন, ‘অতীতে পুরান ঢাকার চুরিহাট্টা নিমতলীসহ বিভিন্ন আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অসংখ্য হতাহতের ঘটনা ঘটলেও সরকার সিটি করপোরেশন এইসব অগ্নিকাণ্ডের পুনরাবৃত্তি রোধে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে উদাসীন থেকেছে। ঘটনার পর পর আবাসিক এলাকা থেকে কেমিক্যাল গোডাউন সরানোসহ সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপের কথা বলা হলেও পর্যন্ত সেসব পদক্ষেপ আলোর মুখ দেখেনি।

ফখরুল বলেন, ‘সরকারের এহেন উদাসীনতায় একের পর এক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরে যাচ্ছে। সরকারের এই ব্যর্থতা উদাসীনতা জনজীবনকে বিপন্ন করে তুলেছে।

তিনি আরও বলেন, ‘মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করছিতিনি যেন অগ্নিকাণ্ডে স্বজনহারা মানুষদের এই বিশালশোক কষ্ট সইবার ক্ষমতা দান করেন।

বিএনপি মহাসচিব অবিলম্বে আবাসিক এলাকাসমূহ থেকে কেমিক্যাল গোডাউনসহ দাহ্য পদার্থের গোডাউন অপসারণ এবং হতাহতদের ক্ষতি পূরণের দাবি জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com