দিনমজুরদের নগদ টাকা দেয়ার দাবি বিএনপির

0

চলমান কঠোর বিধি নিষেধে দিনমজুরদেরকে নগদ টাকা দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে বিএনপি।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি জানান। পাশাপাশি ক্ষুদ্র ব্যবসায়ীদেরকে প্রণোদনা সহায়তা দেয়ার দাবি জানান তিনি।

গত শনিবার বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকের সিদ্ধান্ত গুলো জানাতে আজ সংবাদ সম্মেলন করে বিএনপি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘লকডাউনের সময় আরও বৃদ্ধি করা হবে। কিন্তু শ্রমিক কৃষকদের জন্য কোনো ব্যবস্থানা করেই এই লকডাউন ঘোষণা করা হয়েছে। ফলে সাধারণ মানুষ অনেক কষ্টে আছে। আমরা আবারও বলছি, দিন আনে দিনখায় এমন মানুষকে নগদ অর্থ প্রদান করতে হবে। তার জন্য প্রয়োজনে বড় বড় উন্নয়ন প্রকল্পের কাজ স্থগিত রেখে সেখানে টাকাব্যয় না করে সমাজের সুবিধা বঞ্চিত মানুষের কাছে আর্থিক প্রণোদনা পৌঁছাতে হবে।

তিনি বলেন, কোনো রাজনীতির জন্য নয়, মানুষকে বাঁচানোর জন্য এসব বিষয় সামনে নিয়ে আসতে হবে। এখন মানুষকে বাঁচানো ছাড়া আর কি করার আছে? অন্যান্য দেশ প্রথমে যেটা করেছে, সেটা হলোতারা বিপুল পরিমাণ নগদ অর্থ সাধারণ মানুষের কাছে পৌঁছে দিয়েছে। আর নগদ টাকা যদি সাধারণ মানুষের কাছে না পৌঁছায় তাহলে অর্থনীতিই অচল হয়ে যাবে।

করোনাভাইরাস পরিস্থিতিতে গত বছরের ন্যায় এবারও বিএনপির পক্ষ থেকে সরকারের প্রতি প্রস্তাবনা দেয়া হবে বলেও জানান তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com