দেশে নির্বিচারে আলেম-ওলামাদের গ্রেফতার করা হচ্ছে: বিএনপি

0

লকডাউনের সুযোগ নিয়ে ক্র্যাকডাউন করে নির্বিচারে আলেমওলামাদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ধর্মীয় নেতাদের গ্রেফতার হয়রানি দেশের ধর্মপ্রাণ জনগণ মেনে নেবেন না।

তাদের অবিলম্বে মুক্তি দিতে হবে।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি কথা জানান।

মির্জা ফখরুল বলেন, লকডাউনকে ব্যবহার করে ক্র্যাকডাউনে এরইমধ্যে বিএনপির তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করাহয়েছে। অন্যদিকে ধর্মীয় নেতা আলেম ওলামাদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে।

অত্যন্ত দুর্ভাগ্যজনক ভাবে যারা ধর্মীয় মানুষ শ্রদ্ধার পাত্র তাদের গ্রেফতার করে অসংখ্য মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ২৬ মার্চকে কেন্দ্র করে যে ঘটনা গুলো ঘটেছে তা সরকারের তৈরি করা।

আমি এর আগেও বলেছি সরকার খুব পরিকল্পিত ভাবে ঘটনাগুলো যাতে ঘটে সে ব্যবস্থা নিয়েছে। আপনারা লক্ষ্য করেছেন ২৬মার্চে কয়েকটি ধর্মীয় রাজনৈতিক সংগঠন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধীতা করে বিক্ষোভ করেছিল। আমরা দেখেছি, বায়তুল মোকারমে যে শান্তিপূর্ণ  কর্মসূচিকে অশান্তি করার জন্য পুলিশের সবচেয়ে বড় ভূমিকা ছিল।তারপরে আওয়ামী লীগের দলীয় লোকেরা তাদের ওপর হামলা করেছিল। সে কারণে হাটহাজারিতে ওই ঘটনাগুলো ঘটেছে। সেঘটনাগুলো কিন্তু তারা কখনোই বলছে না। তারা বার বার করে দোষ চাপাচ্ছে ধর্মীয় সংগঠন গুলো এবং বিএনপি ঘটনার সঙ্গে জড়িত। আমরা খুব স্পষ্ট করে বলেছি এখনও বলছি ওই ঘটনার সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। আমরা যে প্রতিবাদ বিক্ষোভ করেছি সেটা অন্যায় ভাবে মানুষ মেরে ফেলার জন্য। সুবর্ণজয়ন্তীর ৫০বছরকে মানুষের রক্ত দিয়ে কলুষিত করা হয়েছে আমরা তার প্রতিবাদ করেছি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই ধর্মীয় নেতাদের এভাবে গ্রেফতার হয়রানি করা এদেশের ধর্মপ্রাণ মানুষ কোনো ভাবেই মেনে নেবেন না। আমরা তাই আহ্বান জানাবো, অবিলম্বে এসব মামলা প্রত্যাহার করা হোক, যারা আলেম ওলামাতাদের মুক্তি দেওয়া হোক এবং বিএনপির যেসব নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে তাদের নিঃশর্ত মুক্তি সব মামলা তুলেনেওয়া হোক।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা দাবি করেছি ওলামাদের সব মামলা প্রত্যাহার করতে হবে এবং তাদের মুক্তি দিতে হবে।আমরা বারবার বলেছি হেফাজতের সঙ্গে আমাদের কোনো রাজনৈতিক সম্পর্ক নেই। যোগসূত্র একটাই তারা কোনো বিরোধীমতকে সহ্য করবে না। তারা বলছে হেফাজত তাণ্ডব করছে। মূলত তাণ্ডব গুলো করছে সরকার। এটা তাদের পরিকল্পিত।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com