নিজের বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে নুর বললেন, আ.লীগ-ছাত্রলীগে আমার অনেক শুভাকাঙ্ক্ষী রয়েছে

0

যারা .লীগ করে তারা মুসলমান নয়’- ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ফেসবুকে দেওয়া নিজের এমন বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। রবিবার (১৮ এপ্রিল) রাতে ফেসবুক লাইভে এসে তিনি ক্ষমা প্রার্থনা করেন।

এর আগে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা তথ্যপ্রযুক্তি আইনে নুরকে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করা হয়।আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন। থানার ওসি মোহাম্মদ মামুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার রাতের ফেসবুক লাইভে নুর বলেন, আমি ১৬ তারিখের লাইভে অত্যন্ত যৌক্তিক ভাবে বলেছিলাম, আপনি নিজে রোজা থাকবেন কিন্তু অন্যকে রোজা থাকতে দেবেন না, অধিকার আদায়ের কথা বললে দমননিপীড়ন করবেন, কারাগারে নেবেন, অসুস্থ মানুষকে কারাগারে ওষুধ পর্যন্ত পৌঁছানোর ব্যবস্থা করবেন না। এসব কাজ কোনো মুসলমান সমর্থন করতে পারে না।

নিজের বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে নুর বলেন, আওয়ামী লীগছাত্রলীগের মধ্যে আমার অনেক শুভাকাঙ্ক্ষী রয়েছে। সেক্ষেত্রে আমি চাইব না তারা আমার প্রতি ক্ষুব্ধ হোক। ১৬ তারিখে দেওয়া বক্তব্যের জন্য কেউ কষ্ট পেয়ে থাকলে আমি ক্ষমাপ্রার্থী। আমি১৭ তারিখ লাইভেও এটা বলেছি, আবারও বলছি। সেদিনের লাইভের বক্তব্যের জন্য কেউ কষ্ট পেয়ে থাকলে আমি দুঃখ প্রকাশ করছি। মানুষ মাত্রই ভুল, তাই আমার ভুলের জন্য আমি ক্ষমাপ্রার্থী।

তিনি বলেন, সরকার এগুলো করে থাকলে, অবশ্যই এগুলো জঘন্য কাজ। মানবতাবিরোধী এমন কাজের সমালোচনা করাউচিত। ঘটনাগুলো ব্যাখ্যা করার জন্য স্বাভাবিকভাবে রাগক্ষোভ থেকে ওইদিন কিছু কথা বলেছিলাম। আমি মনে করিআওয়ামী লীগে অবশ্যই ধর্মপ্রাণ মুসলমান ভাইবোনেরা আছেন, হিন্দুখ্রিস্টান ভাইবোনেরা আছেন। আমি সেক্ষেত্রে আওয়ামীলীগ সমর্থকদের ঢালাওভাবে আক্রমণ করে কোনো কথা বলিনি।

মামলার বিষয়ে তিনি বলেন, ওই বক্তব্যকে পুঁজি করে হয়রানি করার জন্য মামলা করা পুরোপুরি একটা রাজনৈতিক ষড়যন্ত্র। এইষড়যন্ত্র শুধু আমার বিরুদ্ধে নয়, এদেশের গণতন্ত্রের জন্য যারা লড়াইসংগ্রাম করছে তাদের বিরুদ্ধেও হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com