সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া মানসিকভাবে ভেরি স্ট্রং, তিনি দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন

0

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা। তার বর্তমানে জ্বরকাশি নেই। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

রোববার রাত সাড়ে নয়টার পরে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য অধ্যাপক এফ এম সিদ্দিকী, অধ্যাপক জেড এম জাহিদ হোসেন, বক্ষব্যাধি মেডিসিন বিশেষজ্ঞ শাকুর খান এবং ল্যাবএইডের টেকনোলজিস্ট সবুজ খালেদা জিয়ার গুলশানের বাসভবনে প্রবেশ করেন।

পরে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন অধ্যাপক এফ এম সিদ্দিকী।

তিনি বলেন,‌ ‘যেহেতু দ্বিতীয় সপ্তাহ, আমরা তাকে ক্লোজ মনিটরিংয়ে রেখেছিলাম। আমি বলেছিলাম, গতকাল সন্ধ্যার পরে তার শরীরে একটু তাপমাত্রা বেশি ছিল। আজকে আলহামদুলিল্লাহ, অনেক ভালো আছেন। আজকে উনার জ্বর আসেনি। আমাদেরবিশ্বাস হচ্ছে উনি সেকেন্ড উইকটা ভালোভাবে পার করতে পারবেন। কালকে যে জ্বর ছিল, আজকে আসেনি।

খালেদা জিয়ার এই চিকিৎসক বলেন, ‘আমরা যদি দেখি আগামী ৪৮ঘণ্টায় উনার জ্বর নেই, তাহলেই আমরা নিশ্চিত হতেপারব সম্ভবত ম্যাডাম কোভিডের বিপজ্জনক সময় থেকে বের হয়ে আসছেন। আজকে দশম দিন। আর ৪৮ ঘণ্টা পার হলেআমরা বলতে পারব ম্যাডামের চিকিৎসার নিরাপদ পর্যায়ে এসেছি। ব্লাড সুগারসহ অন্যান্য যে প্যারামিটার, সবগুলো মনিটরকরছি। উনার কাশি নেই, গলায় ব্যথা নেই। আমাদের কাছে মনে হচ্ছে সবকিছু ভালোভাবে এগোচ্ছে।

তিনি আরও বলেন, ‘৪৮ ঘণ্টা অন্তর অন্তর ব্লাডের প্যারামিটার মনিটর করি। ব্লাড দেখে বোঝা যায় যে কোভিড খারাপ পর্যায়ে ঢুকেছে কি না। রিপোর্ট গুলো সব ভালো আছে। খাবারের রুচি ভালো আছে। মানসিকভাবে ভেরি স্ট্রং। উনি সবসময় যে নিজেরকথা জানতে চান, তা না। আমার মনে হয়েছে উনি আমাদের ওপর আস্থা নিয়ে চিকিৎসা নিয়ে যাচ্ছেন। তিনি দেশবাসীর কাছেদোয়া চেয়েছেন।

এর আগে ১৫ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান শেষে তার ব্যক্তিগত চিকিৎসক জেডএম জাহিদ হোসেন জানান, সিটি স্ক্যান রিপোর্ট অনুযায়ী বেগম খালেদা জিয়ার শরীরে করোনার সংক্রমণ খুবই সামান্য। যেকারণে তিনি বাসায় থেকে চিকিৎসা নেবেন।

এরপর থেকে চিকিৎসকরা তার বাসায় গিয়ে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করছেন।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com