সরকার স্বাধীনতা-সারভৌমত্বকে ধ্বংস করে জনগণের সকল অধিকার কেড়ে নিচ্ছে: বিএনপি

0

বাংলাদেশ দুই দানবের হাতে পড়েছেবলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আজকে দুইটা দানবের হাতে আমরা পড়েছি। একটা দানব হচ্ছেআমাদের এই সরকারযারা আজকে অন্যদেশের স্বার্থ হাসিল করছে।আরেকটা দানব হচ্ছেকরোনা ভাইরাস শুধু আমাদেরকে কেনো, গোটা বিশ্বকে আজকে আক্রান্ত করছে।,

শনিবার (১৭ এপ্রিল) ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মিলনীর উদ্যোগে দলের নিখোঁজ সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আজকে বাংলাদেশ সত্যিকার অর্থে একটা ভয়াবহ সময় অতিক্রম করছে। এতো কঠিন সময় এদেশেমানুষ কখনো অতিক্রম করেনি। বাংলাদেশকে অত্যন্ত সুপরিকল্পিত ভাবে তার স্বাধীনতাসারভৌমত্বকে হরণ করে নিয়ে, গণতন্ত্রবিহীন করে দিয়ে এখানে জনগনের অধিকার গুলোকে কেড়ে নেয়া হচ্ছে।

এই অবস্থার প্রেক্ষিতে আজকে আমাদের যেমন সবচেয়ে প্রয়োজন ছিলো ইলিয়াস আলীর মতো সাহসী নেতাকে সেই সময়ে আমরা তাকে পাচ্ছি না। আমি বিশ্বাস করি যে, ইলিয়াস আলী যে প্রজন্ম থেকে এসেছিলেন সেই প্রজন্মের পরের প্রজন্ম যারা আসবে তারা অবশ্যই বাংলাদেশের স্বাধীনতাকে রক্ষা করবার জন্যে, সার্বভৌমত্বকে রক্ষা করবার জন্যে আরো বেশি শক্তিশালী হয়ে উঠবে। এক ভয়াবহ সময় অতিক্রম করছে, কঠিন সময় অতিক্রান্ত করছে বলেন বিএনপি মহাসচিব।

ইলিয়াস আলী আমাদের জন্য প্রেরণাউল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘ বাংলাদেশের রাজনীতিতে এই নিখোঁজ হওয়া, গুম করে দেয়ার ঘটনা ইলিয়াস আলীকে দিয়ে শুরু হয়েছে এবং এটা করেই প্রথমে বাংলাদেশী জাতীয়তাবাদী যে শক্তি সেইশক্তিকে দূর্বল করে দেয়ার চেষ্টা করা হয়েছে। আপনারা একেক করে লক্ষ্য করে দেখবেন যে আজকে বাংলাদেশের এই পরিস্থিতির জন্যে সম্পূর্ণভাবে আমরা যারা একটা পরিবর্তন আনার চেষ্টা করছি আমাদের গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে তাদেরকে কিন্তুএকইভাবে নির্যাতননিপীড়ন করা হচ্ছে। এটা সত্য কথা যে, বাংলাদেশের স্বাধীনতাসার্বভৌমত্বে পক্ষে যারা কথা বলে, বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব নিয়ে যারা কখা বলেন তাদেরকে আজকে অত্যন্ত সচেতনভাবে, পরিকল্পিত ভাবে শূণ্য করে দেয়াহচ্ছে, নিখোঁজ করে দেয়া হচ্ছে অথবা আটকিয়ে রাখা হচ্ছে।

আমি একটুকু বলতে চাই, আমরা কখনো নিরাশ হবো। আমরা জানি, ইলিয়াস আলী আমাদের মাঝে ফিরে আসবে আমরা বিশ্বাস করি, আমাদের অন্যান্য ছেলেরা যারা হারিয়ে গেছে, নিখোঁজ হয়েছে তারা ফিরে আসবে বিশ্বাস করি। যদি তারা ফিরে নাআসে কিন্তু তাদের এই চলে যাওয়া বা নিখোঁজ হওয়ার মধ্য দিয়ে যে শক্তি সঞ্চয় করবে বাংলাদেশের মানুষআমাদের তরুনপ্রজন্ম, ভবিষ্যতের প্রজন্ম তারা নিসন্দেহে বাংলাদেশকে একটা মুক্ত স্বাধীন বাংলাদেশে পরিণত করতে সক্ষম হবে এবং এটা অবশ্যই আমরা পারব।

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটক করে রাখা, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় নির্বাসিত করে রাখাসহ ৩৫ লক্ষ নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে সরকার ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন ফখরুল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com