আওয়ামী লীগ সরকারের হাতে দেশ ও দেশের মানুষের জীবন নিরাপদ নয়: মান্না

0

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে পাঁচজন নিহত হওয়ার ঘটনার পর এই সরকারের এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকারনেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। সময় তিনি বলেন, উন্নয়ন উন্নয়ন করে দেশের মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে এই সরকার।

মান্না বলেন, ‘জনগণ ফুঁসে উঠছে। আমি আগেও অনেকবার বলেছি, আজও বলছি, এই সরকারের হাতে দেশের মানুষের জীবননিরাপদ নয়, দেশ নিরাপদ নয়।

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে হতাহতের ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে শনিবার বিকেলে নাগরিক ঐক্যেরসদস্য সাকিব আনোয়ার স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, ‘নিরীহ শ্রমিকরা তাদের ন্যায্য দাবি পেশ করতে গিয়ে গুলি খেয়ে মরবে, স্বাধীন দেশে, স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতেতা কোনোভাবেই মেনে নেয়া যায় না। সরকার জনগণের কোনো দাবি মানবে না, কেবল অত্যাচারনিপীড়ন চালাবে, গুলি করেমানুষ মারবে, তা হতে দেয়া হবে না।

মান্না বলেন, ‘চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে পাঁচজন নিহত হয়েছে। এই ঘটনায় আরো অনেকে গুলিবিদ্ধএবং অর্ধশতাধিক আহত হয়েছেন বলে জানা গেছে। কোন দেশে বাস করছি আমরা? কর্তৃপক্ষের কাছে পাওনা বেতনসহঅন্যান্য দাবিদাওয়া শান্তিপূর্ণভাবে পেশ করতে চেয়েছিলেন শ্রমিকরা। সেখানে পুলিশ বির্বিচারে গুলি চালিয়ে এতগুলো তাজাপ্রাণ কেড়ে নিল। এর আগেও এই অবৈধ সরকারের পুলিশ বাহিনী একই জায়গায় চারজনকে গুলি করে হত্যা করেছিল। এইঘটনার পর এই সরকারের এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আমি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি এবং অবিলম্বে শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি। অন্যথায় উদ্ভূত পরিস্থিতির জন্য সরকার দায়ীথাকবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com