খালেদা জিয়ার সিটি স্ক্যানের প্রাথমিক রিপোর্ট ভালো, পূর্ণাঙ্গ রিপোর্ট পাওয়া যাবে আজ

0

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সিটি স্ক্যান রিপোর্ট ভালো বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান মেডিক্যাল বোর্ডের চিকিৎসক ডা. জেড এম জাহিদ হোসেন।

শুক্রবার (১৬ এপ্রিল) তার সিটি স্ক্যানের রিপোর্ট পাওয়া যাবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। তাৎক্ষণিক রিপোর্টপেয়ে সাংবাদিকদের তথ্য জানান ডা. জাহিদ।

তিনি বলেন, ‌‘আমাদের চিকিৎসকদের আগ্রহ ছিল ম্যাডামের ফুসফুসের কী অবস্থা তা দেখার জন্য। তাই আজকে হাসপাতালেতার সিটি স্ক্যান করা হয়েছে। আমরা এর ক্লিনিক্যাল (প্রোভিশনাল রিপোর্ট) প্রাথমিক রিপোর্ট পেয়েছি। আলহামদুলিল্লাহ রিপোর্টের এখন পর্যন্ত যে ফাইন্ডিং পাওয়া গেছে তাতে ম্যাডামের ফুসফুসের অবস্থা অত্যন্ত মিনিমাম। এর প্রেক্ষিতে যা চিকিৎসা দেয়া দরকার বা কোনো ওষুধ প্রয়োজন হলে সে বিষয়ে লন্ডনের অবস্থানরত বড় ছেলের স্ত্রী ডা. জোবায়দা রহমানসহ অন্যান্য চিকিৎসকরা আলোচনা করবেন।

তিনি বলেন, ‘আমাদেরকে তার শারীরিক অবস্থা অত্যন্ত কেয়ারফুলি অবজারভার করতে হবে। আগামী ১৪ দিন তাকেসার্বিক ভাবে তত্ত্বাবধানে রাখতে হবে। যেকোনো পরিস্থিতিতে যেকোনো ব্যবস্থা গ্রহণের প্রস্তুতিও রয়েছে। অতি দ্রুত যেন মুক্তি পানতার জন্য দোয়া চেয়েছে খালেদা জিয়া। করোনার যে উপসর্গ গুলো অন্যান্য রোগীর ক্ষেত্রে থাকে সেইগুলো ম্যাডামের ছিল না।আগামীকাল (শুক্রবার) তার সিটি স্ক্যানের পূর্ণাঙ্গ রিপোর্ট পাওয়া যাবে। এখনও তাকে শঙ্কা মুক্ত বলার সময় আসেনি।

এর আগে রাত পৌনে ১০টার দিকে তাকে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে সিটি স্ক্যান শেষে রাত ১০টা ৫০ মিনিটে বাসায় ফেরেন বেগম জিয়া।

রাত ৯টা ২৫ মিনিটে গুলশানের ভাড়াবাসাফিরোজাথেকে খালেদা জিয়াকে বহনকারী গাড়ি বেরিয়ে ৯টা ৪০ মিনিটে ওই হাসপাতালে পৌঁছায়। সময় হাসপাতাল কর্তৃপক্ষ গেট বন্ধ করে দেয়। সেখানে করোনাভাইরাসে (কোভিড১৯) আক্রান্ত সাবেক প্রধানমন্ত্রীর সিটি স্ক্যান করানো হয়।

হাসপাতালে বেগম খালেদা জিয়ার সঙ্গে ছিলেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার, ডা. জেড এম জাহিদ হোসেন, ডা. আলমামুন, গৃহপরিচারিকা ফাতেমা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com