পবিত্র মাহে রমজান উপলক্ষে তারেক-ফখরুলের বাণী

0

বাণীতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেন,

পবিত্র মাহে রমজান সমাগত। পবিত্র মাস সমগ্র মুসলিম উম্মাহ জন্য রহমত, বরকত নাজাতের মাস হিসেবে সম্মানিত।তাই মুসলিম উম্মাহ পরম করুণাময় আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টি লাভে নিজেদের নিয়োজিত রাখতে সচেষ্ট হন।

তিনি বলেন, বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমান রমজান মাসে সিয়াম সাধনার মধ্য দিয়ে আল্লাহর নৈকট্য লাভের জন্য আত্মার পরিশুদ্ধির প্রশিক্ষণে নিয়োজিত হয়। রমজান মাসে গুণাহ বা পাপ বিমোচিত হয়, পূণ্য বা নেয়ামত বৃদ্ধি পায়। সারাদিন সকল ধরনের পানাহার থেকে মুক্ত হয়ে মোমিন মুসলমানরা আল্লাহর সন্তুষ্টি অর্জন করেন। মহান আল্লাহর অসংখ্য নেয়ামতের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ একটি নেয়ামত হলো কোরআন মজিদ। এই রমজান মাসেই কোরআন মজিদ নাজিল হয়েছিল। তাতে রমজানের নিজস্ব ফজিলতের সঙ্গে যুক্ত হয়েছে পবিত্র কোরআন মজিদের ফজিলত।

তারেক রহমান আরও বলেন, হিংসাবিভেদ, অন্যায়, জুলুম, অবিচার এবং লোভ লালসাসহ সকল ধরনের পাপকাজ থেকেবিরত থাকার এক মহান শিক্ষা দেয় মাহে রমজান। শিক্ষাকে বুকে ধারণ করে নিজেদেরকে পবিত্র মানুষ হিসেবে গড়ে তুলতে আমাদেরকে ব্রতী হতে হবে। রমজান মাস সমবেদনা সহযোগিতা প্রদর্শণের মাস এবং এটি সবর ধৈর্যের মাস। মাহে রমজানের ফজিলত মর্যাদা অনন্য অতুলনীয়।

তিনি বলেন, অনাচার, হিংসা, বিদ্বেষ, হানাহানি পরিহার করে সমাজে শান্তি বজায় রাখতে সচেষ্ট থাকা প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের অবশ্য কর্তব্য।

এসময় তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী রোধ করার জন্য আমাদের আল্লাহর কাছে পানাহ চাইতে হবে যাতেআর কোন মানুষের জীবনহানি না হয় এবং রোগে আর কেউ যেন আক্রান্ত না হয়। অসুস্থ করোনা রোগীদের দ্রুত সুস্থতার জন্য আমরা যেন আল্লাহর কাছে মোনাজাত করি।

এছাড়াও তিনি বলেন, মাহে রমজান প্রতিটি মুসলমানের জীবনে বয়ে আনুক শান্তিসুখের বার্তা, সবার জীবন হয়ে উঠুক মঙ্গলময়, মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে আমি প্রার্থনা জানাই।

পবিত্র রমজান উপলক্ষে দেশবাসীকে বিএনপির শুভেচ্ছা

অপর এক বাণীতে মির্জা ফখরুল বলেন, ‘পবিত্র রমজান উপলক্ষে আমি বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা মোবারকবাদ। পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আলামিনের নিকট করুণা ভিক্ষা করলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন। এই পবিত্র মাহে রমজানে একজন প্রকৃত মোমিন ব্যক্তি সারাদিন সকল ক্ষেত্রেসংযমী থাকেন আল্লাহর নৈকট্য লাভের আশায়। রমজান মাস হলো বরকতের মাস। কেন না মানুষের গুণাহ গুলোকে দূরীভূত করে তার আত্মিক আধ্যাত্মিক পূর্ণতার ক্ষেত্র সৃষ্টি করে সিয়াম সাধনা। অবশ্য রোজা রাখার উদ্দেশ্যটাও পাপ থেকে বিরত থাকা, ঈমান তাকওয়া অর্জন করা। সুতরাং রমজান মাসের অবদান বহুমাত্রিক সর্বজনীন।

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘বাংলাদেশসহ সারাবিশ্বের মানুষ এখন ভয়ঙ্কর ক্রান্তিকাল অতিক্রম করছে।করোনা ভাইরাসের আক্রমণে প্রতিদিনই অসংখ্য মানুষ মৃত্যুবরণ করছে, আক্রান্ত হচ্ছে অগণিত নানা বয়সী মানুষ। এই মরণব্যাধি থেকে বাংলাদেশসহ বিশ্ববাসীকে হেফাজত করতে রমজান মাসে মহান আল্লাহর কাছে আমরা মোনাজাতই করব।আমরা মোনাজাত করব দেশ জাতির জন্য, জাতি যেন দুঃশাসন মুক্ত পরিবেশ এবং গণতন্ত্র, মৌলিক অধিকার ফিরে পায়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com