সরকার ফ্যাসিবাদী শাসনকে দীর্ঘায়িত করতে রাজনীতির পথকে সংকুচিত করে ফেলেছে: ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সভাসমাবেশ করা মানুষের গণতান্ত্রিক সাংবিধানিকঅধিকার হলেও ভোটবিহীন সরকার তাদের অনৈতিক ফ্যাসিবাদী শাসনকে দীর্ঘায়িত করতে সভাসমাবেশে হামলা, মামলা, গ্রেফতারসহ দমন, নিপীড়ন চালিয়ে রাজনীতির পথকে সংকুচিত করে ফেলেছে।

সোমবার (২৯ মার্চ) সন্ধায় দলের ভারপ্রাপ্ত দফদতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসবকথা বলেন।

ফখরুল বলেন, সরকারের অব্যাহত হত্যাযজ্ঞ ন্যাক্কারজনক হামলা, গণতান্ত্রিক সাংবিধানিক অধিকার হরণের প্রতিবাদে(সোমবার) দেশব্যাপী মহানগর পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি পালন করতে গিয়ে চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ গাজীপুর মহানগরসহবিভিন্ন অঞ্চলে বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ ন্যাক্কারজনক হামলা চালায়। চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়িতেবিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা চালায়, মহানগর আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, তার পিএস মারুফুল হক চৌধুরী, পাঁচলাইশ থানা বিএনপির সহসভাপতি মো. আলী, মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, যুগ্ম সম্পাদকআঁখি সুলতানা, প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা লিটা, রিনা খানসহ ২০ জন নেতাকর্মীকে আটক এবং পুলিশ গুলিবর্ষণ বেধড়ক লাঠিচার্জের মাধ্যমে ৪০ জনের অধিক নেতাকর্মীকে আহত করে। মারাত্মক আহত নেতাকর্মীরা হলেননগর যুবদলনেতা তৈয়ব আলী, আনিসুজ্জামান, আব্দুর রহিম, মো. হেলাল, সাহাবুদ্দিন সাবু, শাহেদ তৈমুর, মঞ্জুর আলম, মো. ইলিয়াসপ্রমূখ।

তিনি আরও বলেন, খুলনা মহানগরীতে বিক্ষোভ সমাবেশের শেষ মুহূর্তে পুলিশ চতুর্দিক থেকে বিনা উস্কানিতে হামলা চালিয়েব্যাপক লাঠিচার্জের মাধ্যমে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের ব্যাপক লাঠিচার্জ হামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুলইসলাম মঞ্জুসহ নেতৃবৃন্দদের গ্রেফতার করার পাঁয়তারা চালায়। দীর্ঘক্ষণ নেতাকর্মীদের অবরুদ্ধ করে রাখে পুলিশ। খুলনামহানগরীর জন নেতাকর্মী পুলিশের হামলায় মারাত্মকভাবে আহত হন।

বিএনপি মহাসচিব বলেন, ময়মনসিংহ মহানগরীতে কর্মসূচি পালন করতে গিয়ে রাস্তায় ব্যারিকেড দিয়ে নেতাকর্মীদেরপ্রতিবন্ধকতা সৃষ্টি করে। প্রতিবন্ধকতার মুখে নতুন বাজারে সংক্ষিপ্ত কর্মসূচি পালন করে নেতাকর্মীরা ফিরে যাওয়ার মুহূর্তে পুলিশহামলা চালিয়ে ময়মনসিংহ মহানগর বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান এফ আই ফারুক, ৩২ নং ওয়ার্ড বিএনপি নেতাএ্যাড. ওয়াসিম, ছাত্রদল ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট শাখার আহ্বায়ক ইমন চৌধুরী, ময়মনসিংহ দক্ষিণ থানা ছাত্রদলেরসদস্য সচিবগোবিন্দ রায়, যুবদল নেতা আলী স্বপনকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়। এখানে পুলিশ মহানগর বিএনপিরযুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দসহ অন্যান্য নেতাকর্মীদেরকেও আটক করার পাঁয়তারা চালায় এবং হেনস্তা করে। গাজীপুরমহানগরীতে মেট্রো থানা বিএনপির মিছিলে পুলিশ অতর্কিতে হামলা চালায় রাবার বুলেট নিক্ষেপ করে। এতে তিনজননেতাকর্মী গুরুতর আহত হয়।

ফখরুল বলেন, গতকাল (রোববার) সন্ধ্যায় আওয়ামী সন্ত্রাসীরা বিনা উস্কানিতে কিশোরগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে হামলা, ভাঙচুর অগ্নিসংযোগ করে। পুলিশের উপস্থিতিতে এই সন্ত্রাসী ঘটনা প্রমাণ করে সরকার রাষ্ট্রযন্ত্রের ছায়াতলে দলীয় কর্মীদেরসন্ত্রাসী কর্মকাণ্ডে নামিয়ে দিয়ে দেশে নৈরাজ্য উস্কানিমূলক কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে।

তিনি চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ গাজীপুর মহানগরসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশ আওয়ামী সন্ত্রাসীদের হামলারতীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে গ্রেফতার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং আহতদের সুস্থতা কামনা করেন। এছাড়াকিশোরগঞ্জ জেলা বিএনপির কার্যালয়ে হামলার সাথে জড়িতদের আটক দৃষ্টান্তমূলক শাস্তিরও জোর দাবি করেন বিএনপিমহাসচিব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com