স্বাধীনতা দিবসের দিনে পুলিশ দিয়ে মানুষের রক্ত ঝরানোর জন্য আ.লীগ সরকার সম্পূর্ণভাবে দায়ী: ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার স্বাধীনতা দিবসের দিনে, ৫০ বছর পূর্তির দিনে সারাবাংলাদেশের মাটিতে সাধারণ মানুষের রক্ত জরিয়েছে। গত তিন দিনে ব্রাক্ষণবাড়িয়া, ঢাকা চট্টগ্রামে সাধারণ মানুষের যে প্রাণগেল এর জন্য এই সরকার সম্পূর্ণভাবে দায়ী। এজন্য এই সরকারকে জনগণের কাছে জবাব দিতে হবে এবং এই রক্তের ঋণ শোধকরতে হবে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।স্বাধীনতা দিবসে দেশের বিভিন্ন স্থানে পুলিশের গুলিতে সাধারণ মানুষ হত্যার প্রতিবাদে বিএনপি প্রতিবাদ সমাবেশ করে।

মির্জা ফখরুল বলেন, এই সরকার খুব পরিকল্পিতভাবে অবৈধভাবে ক্ষমতায় আসার পর থেকে তারা বাংলাদেশের গণতন্ত্রকেধ্বংস করেছে। বাংলাদেশের মানুষের যে আশাভরশা তা শেষ করে দিয়েছে। পরিকল্পিতভাবে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিতকরেছে।

তিনি বলেন, আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, এইভাবে কখনো একটি দেশ চলতে পারে না। স্বাধীনতার ৫০ বছর পরেজনগণের আশা আকাঙ্ক্ষাকে পদদলিত করে কখনোই এই আওয়ামী লীগ সরকার টিকে থাকতে পারবে না। তাদেরকে অবশ্যইচলে যেতে হবে৷

বিএনপি মহাসচিব বলেন, আজকে পরিকল্পিতভাবে বিচার বিভাগের স্বাধীনতা হরণ করা হয়েছে, আইনশৃঙ্খলা বাহিনীকেপেটুয়াবাহিনীতে পরিণত করেছে। এই সরকারকে অবশ্যই চলে যেতে হবে। আজকে সময় এসেছে।

তিনি বলেন, আজকে খবরের কাগজে দেখলাম নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশচুম্বী হয়ে গেছে। আজকে আমাদেরএই সরকার ভারতের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক করেছে, অত্যন্ত ঘনিষ্ঠপূর্ণ সম্পর্ক। ভালো কথা। আমরাও চাই প্রতিবেশীদের সাথেসম্পর্ক সুন্দর হোক, সুষ্ঠু হোক। কিন্তু এখন পর্যন্ত তিস্তা পানি চুক্তি হয়নি, সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ হয়নি। পৃথিবীর কোনো সভ্যদেশে এটা আছে কিনা আমার জানা নেই যে, একটা সভ্য দেশে শুধুমাত্র বর্ডার ক্রস করার জন্য গুলি করে হত্যা করা হয়। এরজন্য বিচার ব্যবস্থা থাকতে পারে কিন্তু গুলি করে হত্যা করার বিধান আছে বলে আমার জানা নেই।

মির্জা ফখরুল বলেন, আপনাদের শুধু এটা বলতে চাই, এই সরকারকে রেখে জনগণের যে আশা আকাঙ্ক্ষা, স্বাধীনতা রক্ষাকরতে পারব না। দেশনেত্রী খালেদা জিয়াকে এই সরকারের চক্রান্তের ফলে গত তিন বছর ধরে আটক করে রাখা হয়েছে। তাকেঅবশ্যই আমাদের মুক্ত করতে হবে। তারেক জিয়া নির্বাসিত আছেন, তাকে দেশে ফিরিয়ে আনতে হবে।

সময় আওয়ামী লীগকে আহ্বান জানিয়ে তিনি বলেন, স্পষ্ট ভাষায় বলতে চাই আপনারা অবিলম্বে পদত্যাগ করুন, নিরপেক্ষসরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় প্রতিটি বিকৃত সরকারকে যেভাবে পদত্যাগ করতে হয়েছে, আপনাদেরকেএকইভাবে বিদায় নিতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com