সুষ্ঠু নির্বাচনকে নির্বাসিত করার মাধ্যমে জনগণকে চুড়ান্তভাবে ক্ষমতাহীন করা হয়েছে: ফখরুল

0

আগামীকাল ২৬ মার্চ মহান স্বাধীনতা জাতীয় দিবস উপলক্ষে

বিএনপি সুষ্ঠু নির্বাচনকে নির্বাসিত করার মাধ্যমে জনগণকে চুড়ান্তভাবে ক্ষমতাহীন করা হয়েছে: ফখরুল মির্জা ফখরুল ইসলামআলমগীর এক বাণী দিয়েছেন

বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “২৬ মার্চ মহান স্বাধীনতা জাতীয় দিবস। ১৯৭১ সালেরএই দিনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বাংলাদেশের স্বাধীনতা ঘোষনা করেছিলেন। বছরআমরা মহান স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদ্যাপন করছি। সূবর্ণ জয়ন্তীর এই ক্ষণে আমি দেশবাসী প্রবাসী বাংলাদেশীসহসবাইকে আন্তরিক শুভেচ্ছা অভিনন্দন জানাই। কামনা করি তাদের সুখ, শান্তি সমৃদ্ধি।

তিনি বলেন, আজকের এই মহান দিবসে আমি সশ্রদ্ধচিত্ত্বে স্মরণ করি স্বাধীনতার ঘোষক, মুক্তিযুদ্ধে জেড ফোর্সের অধিনায়কশহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকেযাঁর ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালে এদিনে গোটা জাতিসৃষ্টি সুখের উল্লাসেমুক্তিযুদ্ধেঝাঁপিয়ে পড়েছিল। আমি গভীর শ্রদ্ধা জানাই সকল জাতীয় নেতার প্রতি, যাঁরা দেশ জাতির জন্য অসামান্য অবদানরেখেছেন।বিশাল রক্তস্রেত আর ত্যাগতিতিক্ষার বিনিময়ে মহিমান্বিত আমাদের স্বাধীনতা। কথা ছিল একটি পতাকা পেলেদেশের মানুষ সুখে শান্তিতে থাকবে। কিন্তু দেশের মানুষ সেই সুখ, শান্তি পায়নি। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন করার জন্যআজও দেশিবিদেশী চক্রান্তকারীরা নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

ফখরুল বলেন, বহুদলীয় গণতন্ত্রের যে যাত্রা শুরু হয়েছে রাষ্ট্রপতি শহীদ জিয়ার হাত দিয়ে, তা বারবার বিপন্ন করতে চেষ্টা করেছেচক্রান্তকারীরা। কিন্তু আপোষহীন নেত্রী বেগম জিয়া বিপন্ন গণতন্ত্রকে বারবার জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করেছেন, সেটিওআজকে বিনষ্ট করে গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী অপশাসন চালু করা হয়েছে। কেউ যাতে মানুষের মৌলিক মানবিক অধিকারনিয়ে কথা না বলে, নাগরিক স্বাধীনতার জন্য আওয়াজ না তোলে সেজন্য নানা কালাকানুন তৈরী করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনকেচিরদিনের জন্য নির্বাসিত করার মাধ্যমে জনগণকে চুড়ান্তভাবে ক্ষমতাহীন করা হয়েছে। ফ্যাসিবাদের চরম উত্থানে দেশবাসী ভয় আতঙ্কে দিনাতিপাত করছে। তাই স্বাধীনতা, সার্বভৌমত্ব সুরক্ষা গণতন্ত্রের পুণরুজ্জীবন ঘটাতে জাতীয়তাবাদী গণতান্ত্রিকশক্তির মুহুর্তে গড়ে তুলতে হবে ইস্পাত কঠিন ঐক্য। অপহৃত গণতন্ত্র পূণ:রুদ্ধার করতে সাহসী সংগ্রামে অবতীর্ণ হতে হবে।একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। সাম্য, মানবিক মর্যাদা, ন্যায়বিচার ফিরিয়েআনতে হবে। মহান স্বাধীনতা জাতীয় দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

বিএনপি মহাসচিব বলেন, সারাবিশ্ব আজ ভয়াবহ মহামারীর কবলে। করোনাভাইরাসের মহামারী পৃথিবীর নানা জাতির মানুষেরজীবন কেড়ে নিচ্ছে। বিশ্বময় হাড়হীম করা আতঙ্কে মানুষ জীবন যাপন করছে। করোনা ভাইরাসের নতুন ঢেউ বাংলাদেশকেআক্রমণ করেছে। প্রতিদিন মৃত্যু আক্রান্তের সংখ্যা বাড়ছে। পৃথিবীর অন্যান্য দেশের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আমাদের ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি সামাল দিতে হবে। আমাদের যার যার অবস্থান থেকে এই সংক্রামকব্যধির বিস্তার রোধে আল্লাহর কাছে পানাহ্ চাইতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com