যারা সংখ্যালঘুদের ওপর নির্মম হামলা চালাচ্ছে, তারা মানবজাতির শত্রু: নিতাই রায় চৌধুরী

0

সুনামগঞ্জে সংখ্যালঘু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা লুটপাটে ক্ষতিগ্রস্ত পারিবারের পাশেদাঁড়িয়েছে বিএনপি। দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর নেতৃত্বে শনিবার (২০ মার্চ) বিএনপির একটিপ্রতিনিধি দল ক্ষতিগ্রস্তদের বাড়িঘর পরিদর্শন করেন।

প্রতিনিধি দলে আরো ছিলেন নারী শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। তাদের সাথে যুক্তহন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক নুরুল ইসলামসহ উল্লেখযোগ্য সংখ্যানেতাকর্মী।

দুপুরে সেখানে পৌঁছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সাথে কথা বলার পর প্রতিনিধি দলের নেতা নিতাই রায় উপস্থিত সাংবাদিকদেরবলেন, নোয়াগাঁও গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘওে যে হামলা লুটপাট হয়েছে তার সাথেও ক্ষমতাসীন আওয়ামী লীগ যুবলীগের সন্ত্রাসীরা জড়িত। নাসিরনগর, রামুসহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরমন্দিরসহ উপসানালয়েহামলা হয়েছিলএসব প্রতিটি ঘটনার সাথেই ক্ষমতাসীন আওয়ামী লীগ জড়িত ছিল। কিন্তু তারা নিজেরা দোষ করলেও বিচারনা করে বারবার অন্যের ঘাড়ে চাপানোর চেষ্টা করেছে। কারণ, ক্ষমতাসীন আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন, একটি দুর্বল সরকার। এটাজোর করে ক্ষমতায় বসে আছে।

তিনি আরও বলেন, এই নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে যে হামলা, লুটপাট হয়েছে এই ঘটনায় দেশে দেশেরবাইরেও ব্যাপক প্রতিবাদ হচ্ছে। আমরা এই ঘটনায় চরম ক্ষুব্ধ ব্যথিত। দায়িদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বিএনপির এইভাইস চেয়ারম্যান।

অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী বলেন, এখানে শুধু বাড়িঘরে হামলাই নয়; নারী শিশুদের ওপরও নির্যাতন হয়েছে। নির্যাতিতমানুষদের বুকফাটা কান্না আমরা শুনতে পেয়েছি। হামলার সময় বাথরুমে পালিয়ে থাকা নারী শিশুদের বের করে নির্যাতন করাহয়েছে। এখানকার প্রশাসন ঘটনা ঘটার আগে জানার পরও কোনো ব্যবস্থা নেয়নি। আপনারা দেখবেন প্রশাসন আছে শুধুমাত্রবিরোধী মত বিএনপিকে দমান করার কাজে। নোয়াগাঁও গ্রামের সংখ্যা লঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, লুটপাট, নারী শিশুনির্যাতনের এই ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।আমরা এই নির্যাতিত পারিবারের পাশে আমরা আছি এবং থাকবো।

তিনি বলেন, দেশে নারী শিশু নির্যাতনের ঘটনার প্রতিবাদ করতেই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই সংগঠনপ্রতিষ্ঠা করেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে আমরা নির্যাতিত মানুষের পাশে আছি এবং থাকবো। আমরা মনে করি, যারা সংখ্যালঘুদের ওপর নির্মম হামলা চালাচ্ছে, তারা মানবজাতির শত্রু।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com