জাতির দুঃসময়ে বিনাভোটে গুণ্ডারা হয় মেয়র, মাফিয়ারা হয় মন্ত্রী: রিজভী

0

ক্ষমতাসীন আওয়ামী লীগের মন্ত্রীএমপি মেয়রদের প্রতি ইঙ্গিত করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুলকবির রিজভী বলেছেন, ‘যারা বিনাভোটে মন্ত্রীএমপি কিংবা মেয়র হয় তাদের মধ্যে কোনও মানবতা থাকে না। ন্যূনতমসংস্কৃতিবোধ থাকে না। তারা সবসময় মানুষের সঙ্গে গুণ্ডামাফিয়ার মতো আচরণ করে। জাতির এই অন্ধকার দুঃসময়ে গুণ্ডারাএখন মেয়র হয়, মাফিয়ারা হয় মন্ত্রী।

সোমবার (১৫ মার্চ) দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় নারী শিশু অধিকার ফোরাম আয়োজিত বিএনপি চেয়ারপারসনবেগম খালেদা জিয়াসহ সকল অসুস্থ নেতাকর্মীদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্তব্যকরেন।

রিজভী বলেন, ‘ঘর থেকে বের হলে কেন যেন পরিচিত একটি দেশে বাস করছি বলে মনে হয় না। একটা স্বাভাবিক পরিবেশেরমধ্যে আমরা আছি বলে মনে হয় না। গাড়িতে যখন আসি ডান দিকে বাম দিকে সবসময় উঁকি দেই। মনের মধ্যে আতঙ্ক থাকে, গাড়ি থামিয়ে গাড়ি থেকে বের করে ফেলবে কিনা বা গাড়ির ওপর আক্রমণ করবে কিনা? অথবা সিএনজিতে আছি, সিএনজিথামিয়ে আমাকে অদৃশ্য করে দিবে কিনা? এইসব আতঙ্ক এইসব ভয় আমাদেরকে প্রতিনিয়ত গ্রাস করে চলে।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব বলছেন, “বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে ব্যক্তিগত আক্রমণ করছেব্যক্তিগত আক্রমণতো বিএনপি করছে না ওবায়দুল কাদের সাহেব, আপনি কী বলেন? ঘরের মধ্যে থেকে আপনার মানসিকসমস্যা হয়েছে। কারণ আপনাদের দলের অধিকাংশেরই মানসিক সমস্যা। আপনার ব্যক্তিগত সমস্যা আপনার আত্মীয়স্বজনরাই তুলে ধরছে। আমাদের আর বলার কী দরকার? আমরা কেন ব্যক্তিগত আক্রমণ করবো? খবরের কাগজ খুললে বড়বড় হেডলাইন, আপনার ভাই মির্জা কাদেরের নামে মানুষ হত্যার মামলা। আওয়ামী লীগের মধ্যে মারামারিতে সিএনজিঅটোরিকশা চালক মারা গেছেন। এটার কী উত্তর দেবেন ওবায়দুল কাদের সাহেব? এটাতো গণমাধ্যমে পত্রপত্রিকায় বড় বড় করেউঠেছে।

প্রসঙ্গে সেতুমন্ত্রীর উদ্দেশ্যে রিজভী আরও বলেন, ‘আপনাদের ব্যক্তিগত ব্যাপার, আপনি আপনার ছোটভাই ওখানে, বিএনপির বলার কী আছে? এটাতো গণমাধ্যম বলছে, সাংবাদিকেরা বলছেন। আপনি এখন উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে চাপিয়েদিলে কোনই লাভ হবে না।

ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘আপনার ছোটভাই বলছে বেগমগঞ্জে অস্থিতিশীল পরিস্থিতির জন্য দায়ীআপনি। কোম্পানীগঞ্জের জন্য দায়ী তার ভাবি, অর্থাৎ আপনার স্ত্রী। এই যে গৃহবিবাদ সেটাও পত্রিকায় এসেছে। ওবায়দুলকাদের সাহেব, আপনার এলাকায় কী ঘটছে পত্রপত্রিকায় আপনি পড়েন না? আপনার ভাই কি বলছে, আপনার আওয়ামী লীগনেতারা কী বলছে, আপনি শুনেন না? আপনার ব্যক্তিগত বিষয়তো আপনার ভাই তুলে ধরছে, আপনারাই তুলে ধরছেন।বিএনপির আর কী বলার আছে? বিএনপির শুধু এটুকুই বলার আছে যে,  আপনাদের সরকারের চরিত্রটাই একেবারে মাফিয়াদেরমতন। ঘরের মধ্যে বসে থেকেজাস্ট ঈশারাদিয়ে মানুষ হত্যা করাই আপনাদের সরকারে চরিত্র।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ তাপসের প্রতি ইঙ্গিত করে রিজভী বলেন, ‘ওই যে ছেলেটি ঢাকা দক্ষিণেরমেয়র হয়েছে ভোট ছাড়া, তার কথাবার্তা দেখুন। একটি ব্যারিস্টার ছেলে তার কথাবার্তাতো একটু মার্জিত হবে, পরিশীলিত হবে।কেমন যেনধররে, মাররে, কেটে ফেলবোএই ধরনের তার কথাবার্তা। তার ফলাফল বহিঃপ্রকাশ দেখেন। তিনি গোপালগঞ্জযাবেন সেখানে ফেরিতে দুজন লোক পুলিশের অনুমতিতে উঠেছে। তার সিকিউরিটি যারা ছিলেন তারা তাদের মেরে মাথাফাটিয়ে দিয়েছে। তাপস আপনি কে? আপনার ওই ফেরিতে একজন সাধারণ মানুষ যেতে পারবে না আর গেলে পরে রক্তাক্ত হবে? আপনি মেয়র নামের অযোগ্য। আপনি বিনা ভোটের মেয়র বলেই আপনার মধ্যে মানবতা নেই। আপনার মধ্যে ন্যূনতম কোনওসংস্কৃতি নেই। আপনি একটা গুন্ডার মতো আচরণ করছেন।

তিনি বলেন, ‘যারা জনগণের ভোটে মেয়র হয় না তারা হয় বেপরোয়া, জমিদার। এই দেশটা কি আপনাদের জমিদারি? ফেরি কিআপনাদের ব্যক্তিগত মালামাল যে আপনি ছাড়া আর কেউ উঠতে পারবে না। আর উঠলে পরে পরিণাম হবে রক্তাক্ত হওয়া।আজ গুন্ডারা হয় মেয়র, মাফিয়ারা হয় মন্ত্রী।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, ‘করোনা টিকার ব্যাপারে আমরা এমনই এমনই বিরোধিতা করিনি। আন্তর্জাতিক নিউজএজেন্সি রয়টার্স বলেছে, বাংলাদেশে ভারত যে টিকা পাঠাচ্ছে সেটা ট্রায়াল করার জন্য পাঠাচ্ছে। অর্থাৎ আমরা গবেষণাগারেতেলাপোকা, ব্যাঙ কেটে এর ইন্টারনাল এনাটমি জানতাম। ঠিক তেমনই আমাদের ল্যাবরেটরির ব্যাঙ হিসেবে গণ্য করছেভারতের নীতিনির্ধারকরা। আর একারণেই তারা এখানে পরীক্ষামূলকভাবে টিকা পাঠিয়েছে। তারা ভেবেছে– ‘দেখি এই টিকায়বাংলাদেশে কত লোক মারা যায়, তারপর আমরা আমাদেরটা দেবো

রিজভী বলেন, ‘আমি যতটুকু জানি, অন্য দুএকটি দেশে যেখানে ভারত টিকা দিয়েছে সেখানে কিন্তু টিকা প্রয়োগ বন্ধ করেদিয়েছে। নতজানু সরকার থাকলে, আত্মসমর্পণকারী সরকার থাকলে তারা এগুলোর কিছুই পরোয়া করে না। তারা প্রহসনকরছে।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাকি ভ্যাকসিন নিয়েছেন। কিভাবে নিয়েছেন সেটা কিন্তু তিনি জানাননি। গতকাল গতপরশুদিন ওই যে গাজীপুরের মন্ত্রী আছে না মোজাম্মেল হক (মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী) তার ওখানে সিরিঞ্জ দেখানো হয়েছে, কিন্তু তা পুশ করার কোনও ছবি নেই। কারণ ওরা নিজেরাও ভীতসন্ত্রস্ত।  ওরা নিজেরাও জানে এই টিকাদুই নম্বর এই টিকারকার্যকারিতা নেই। এদের মতো নাটক আর কেউ করতে পারবে না। বড় বড় অভিনেতা রাজ্জাক, অমিতাভ বচ্চন এরা সব ফেলআওয়ামী লীগের কাছে।

রিজভী বলেন, ‘আমাকে অনেক সাংবাদিক জিজ্ঞেস করেছেনআপনি টিকা নেবেন কিনা? আমি বলেছি, ন্যায়সঙ্গতভাবে আমিযে টিকার বিরোধিতা করেছি বাঁচি আর মরি ওই টিকা আমার শরীরে প্রবেশ করতে দেবো না। আমি আমার কথা রেখেছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com