আন্দোলনের মাধ্যমেই আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করা হবে: রিজভী

0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘দেশে চাল, তেল, পেঁয়াজ, রসুনসহ নিত্যপণ্যের দাম বেড়েছেকয়েকগুণ। তারপরও মানুষ বলে খুব ভালো আছি। বলতে হবে, না বললে পুলিশ ধরে নিয়ে যাবে। মানুষ যে অনাহারে অর্ধাহারেকোনোরকমে জীবন ধারণ করে আছে এটা বলা যাবে না। বাধ্য হয়ে বলতে হবে ভালো আছি।

রোববার (১৪ মার্চ) দুপুরে মানিকগঞ্জ জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রহুল কবির রিজভী বলেন, ‘দেশে কথা বলার স্বাধীনতা নেই। সংবাদপত্রের স্বাধীনতা নেই। বিরোধী দলের একটি সম্মেলনকরার স্বাধীনতা নেই। কথা বলতে গেলেই অদৃশ্য করে দেয়া হয়। তার পরও বলতে হবে সরকার গণতন্ত্রে বিশ্বাস করে।

তিনি আরও বলেন, সরকারের জুলুম অত্যাচারের বিরুদ্ধে কথা বলা যায় না। প্রতিবাদ করা যায় না। প্রতিবাদ করলেই তারঅবস্থা হবে কার্টুনিস্ট মুশতাকের মতো। একটি ব্যঙ্গ কার্টুন আঁকার জন্য তার ওপর যে নিপীড়ন নির্যাতন হয়েছে পুলিশিহেফাজতে সেটা তার সঙ্গী কিশোরের বর্ণনায়ই উঠে এসেছে। মুশতাকের আজ জীবন চলে গেল। এভাবে দেশ চলতে পারে না।গণতন্ত্র পুনরুদ্ধারে মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে। আন্দোলনের মাধ্যমেই এই সরকারকে ক্ষমতাচ্যুত করা হবে।

জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট আজাদ হোসেন খানের বাসভবনে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা বিএনপিরআহ্বায়ক অ্যাডভোকেট জামিলুর রশিদ খান। এসময় আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হকমিলন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আফরোজা খান রীতা, ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্ত, সহসাংগঠনিকসম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, অ্যাডভোকেট আব্দুল হামিদ ডাবলু, এস কবির জিন্নাহ, তোজাম্মেল হকতোজা প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com