উন্নয়নের ধোয়া তুলে দেশকে ফোকলা করে দিচ্ছে আওয়ামী লীগ সরকার: মির্জা ফখরুল

0

উন্নয়নের গণতন্ত্র চলছেসরকারের পক্ষ থেকে এমন দাবি করা হলেও মেগা প্রজেক্ট দেখিয়ে দেশটাকে সরকারফোকলাকরেদিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘প্রতিটি ক্ষেত্রে ভ্যাট বসিয়েজনগণের পকেট কেটে সরকারের লোকেরা নিজেদের পকেট ভারি করছে।

রবিবার (১৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে দলের যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালেরলেখা কুপি বাতির গণতন্ত্র গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গ্রন্থটি প্রকাশ করে জাতীয়তাবাদী প্রকাশনাসংস্থা।

মির্জা ফখরুল বলেন, ‘এখানে আসতে আসতে ফরেন আফেয়ারস মিনিস্ট্রির দেয়ালে বড় বড় করে লেখা দেখলাম, “উন্নয়নেরগণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র এটার ব্যাখ্যা অনেকে অনেকভাবে দিতে পারে, সেটা বলবো না। আজ বিশাল একটি ঘটনাঘটেছে আপনারা কেউ দেখেছেন কিনা জানি না, এয়ারপোর্টের সামনে এলিভেটেড এক্সপ্রেসের গার্ডার ভেঙে পড়েছে। চিন্তাকরেন, জনগণের টাকা নিয়ে যে এসমস্ত তৈরি করা হচ্ছে, সেটা হঠাৎ করে ভেঙে পড়ছে। তাহলে তার মান কী হচ্ছে? আমরাএকটি কথা সরকারকে বারবার বলছি, মেগা প্রজেক্ট দিয়ে উন্নয়নের ধুয়া তুলে দেশটাকে ফোকলা করে দিচ্ছেন। কাদের পয়সানিচ্ছেন? গতকাল না পরশুদিনের একটা খবর আছে, ঢাকা থেকে চট্টগ্রাম ফাস্টেস্ট ট্রেন হবে। দুটো চীনা কোম্পানি টাকা দেবেএবং সেটা দিয়ে তৈরি হবে। আর এতে আমার চাল, তেল, লবণ কিনতেও ভ্যাট দিতে হবে।

তিনি বলেন, ‘পৃথিবীর বিবর্তনের সঙ্গে সঙ্গে এবং মানবসভ্যতার বিবর্তনের সঙ্গে সঙ্গে রাজনীতিকে এমন একটা জায়গায় নিয়েআসা হয়েছে যেখানেডার্টিবললে এটাকে খুব একটা খারাপ কিছু বলা হয়। আমরা বাংলাদেশে দেখছি, আমাদের রাজনীতিকেকোথায়, কীভাবে, একেবারেঅন্ধকার ঘরেনিয়ে যাওয়া হয়েছে। যেখানে কুপিবাতি দিয়েও খুঁজে পাওয়া যাবে না। একটা নোংরানর্দমাতে নিয়ে উপস্থিত করা হয়েছে রাজনীতিকে। আমাদের রাজনীতিবিদদের মধ্যে জ্ঞানচর্চা নেই বললেই চলে।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা যে একেবারে অন্ধকারে আছি, তা বলা যাবে না। আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকারাগারে। সবাই খুব হতাশ, আমার চোখে পানি আসে, কান্না আসে। কিন্তু আমার যে কথাটি মনে হয়, কোথায় সেই মানুষ, কোথায় সেই নেত্রী, যিনি শুধুমাত্র গণতন্ত্রের জন্য এতো বড় ত্যাগ করছেন? এটা খুবই কম পাওয়া যায়।

এসময় অসুস্থ অবস্থায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীনবিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের সুস্থতায় দোয়া চান ফখরুল।

বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিতছিলেনদলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, দলের শিক্ষাবিষয়কসম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক . এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক . মোর্শেদ হাসান খান, জাতীয় প্রেসক্লাবেরসাধারণ সম্পাদক ইলিয়াস খান, কৃষকদলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম জাতীয়তাবাদী প্রকাশনা সংস্থার প্রকাশক জহিরতৃপ্তি প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com