‘শেখ হাসিনার বিদায়ের মধ্য দিয়ে জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা হবে’: আমান

0

গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ২০২১ সালে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে বিদায় করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপিচেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান। তিনি বলেন, ‘শেখ হাসিনার বিদায়ের মধ্য দিয়ে জনগণের ভোটাধিকারপুনঃপ্রতিষ্ঠা হবে, নিরপেক্ষ সরকার গঠন হবে, খালেদা জিয়া প্রধানমন্ত্রী হবেন, তারেক রহমান বাংলাদেশে ফিরে আসবেনইনশাআল্লাহ।

বৃহস্পতিবার (১১ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশেতিনি এসব কথা বলেন।

আমান বলেন, ‘আমি শেখ হাসিনাকে মনে করিয়ে দিতে চাই, আওয়ামী লীগের নেতাকর্মীদের মনে করিয়ে দিতে চাই, বায়ান্নেরভাষা আন্দোলনে মায়ের অধিকার প্রতিষ্ঠা হয়েছিল। অনেক শহীদের রক্তের বিনিময়ে শিক্ষা আন্দোলন সফল হয়েছিল, অনেকশহীদের রক্তের বিনিময়ে৬৯এর গণঅভ্যুত্থান সফল হয়েছিল। একাত্তরের যুদ্ধে লাখ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরাপেয়েছিলাম স্বাধীনতা। নব্বই এর স্বৈরাচারবিরোধী আন্দোলনে স্বৈরাচারের পতন ঘটেছিল। নূর হোসেনের রক্তদানের মধ্য দিয়েসেদিন আমরা গণতন্ত্র পুনরুদ্ধার করেছিলাম।

তিনি আরও বলেন, শেখ হাসিনা মনে করেন গ্রেফতার করলেই বিএনপি নেতাকর্মীরা রাস্তায় আসা বন্ধ করে দেবে, তাহলে ওনারবিরুদ্ধে আন্দোলন হবে না। যেই বাকশাল ছিল তার থেকেও বড় বাকশাল কায়েম করেছে জনগণের মুখ বন্ধ করার জন্য, সাংবাদিকদের মুখ বন্ধ করার জন্য আজ সেই প্রথা শেখ হাসিনা চালু করেছেন।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহসাংগঠনিকসম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসার প্রমুখ উপস্থিতছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com