দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান বিএনপির

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, সুবর্ণ জয়ন্তীর এই বছরেই সবাই ঐক্যবদ্ধ হয়ে লড়াই করব, গণতন্ত্রে ফি‌রি‌য়ে আনার জন‌্য,পতাকার জন‌্য স্বা‌ধীনতার জন‌্য।

গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে সমসাময়িক রাজনীতি নিয়ে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সে‌লিমা রহমান ব‌লেন, একটা রাজনৈতিক দল বাংলাদেশকে শেষ করার জন্য যে খেলা খেলছে তার চূড়ান্ত পর্যায়ে এখন তারা নেমে এসেছে। সেই দলের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপি’র স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এখন যৌবন যার যুদ্ধে যাবার সময় তার। এই যুদ্ধে যাবার সময় কিন্তু চলে এসেছে। কারণ সামনে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এটাই সেই বছর। আপনারা মনে করবেন আরেকটি যুদ্ধের মধ্যে পড়ে গেছেন। এই সুবর্ণ জয়ন্তীর এই বছরেই সবাই ঐক্যবদ্ধ হয়ে লড়াই করব, গণতন্ত্রের জন্য, স্বাধীনতার জন্য, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের সমালোচনা করে তিনি বলেন, খেতাব বাতিল করা এত সহজ না। খেতাব অর্জন করে তার নিজস্ব অর্জন দিয়ে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তার খেতাব অর্জন করেছে। তার নিজস্ব অর্জন দিয়ে। যে নামের পিছনে বাংলাদেশ জড়িয়ে আছে। আধুনিক বাংলাদেশের নাম জড়িয়ে আছে। যার ডাকে মুক্তিযুদ্ধে সবাই ঝাফিয়ে পড়েছে। তিনি হলেন সেই নেতা তার খেতাব বাতিল করা এত সহজ না।

তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, উন্নয়নের কথা বলে মুখে ফেনা তুলে তারা 25 শে মার্চ কালো রাতে কোথায় ছিলেন?কেন সেদিন আপনাদের নেতা আত্মসমর্পণ করেছিলেন? কেন আপনারা পালিয়ে গিয়েছিলেন?সেদিন যদি জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষণা দিতেন তাহলে দেশে রক্তের বন্যা বয়ে যেত। আজ যে বাংলাদেশকে আপনারা ভোগ করছেন। টাকার পাহাড় করছেন। এইদেশ পেতেন না। আজ এই বাংলাদেশ থাকতো না। যদি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না করতেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com