ভারতীয় আগ্রাসন থেকে মাতৃভাষা ও মাতৃভূমিকে বাঁচাতে হবে: ডা. ইরান

0

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বর্তমান সরকার সিভিল প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে নগ্ন দলীয়করণের মাধ্যমে পেশাদারিত্ব ও নীতি নৈতিকতা ধ্বংস করেছে। ভারতীয় অপসংস্কৃতির অগ্রাসনে মাতৃভাষা বাংলা আজ বিকৃত হচ্ছে। ১৯৫২ সালে উর্দ্দু ভাষার বিরুদ্ধে রাষ্ট্রভাষা বাংলা করতে পারলেও আজ হিন্দির আগ্রাসনে বাংলা ভাষার অস্তিত্ব হুমকির মুখে পড়েছে। মাতৃভাষা ও মাতৃভূমি আজ ভারতীয় নগ্ন আগ্রানের শিকার। নতুন প্রজন্ম ভারতীয় চ্যানেলের মাধ্যমে হিন্দিতে কথাবার্তায় অভ্যস্ত হচ্ছে। স্টার জলসা, জি-সিনেমার বহুগামী ও পরকীয়া শিক্ষায় লালিত হয়ে পরিবারিক অস্থিরতা বিরাজ করছে। তাই ভারতীয় আগ্রাসনের হাত থেকে মাতৃভূমি বাংলাদেশ ও মাতৃভাষা বাংলাকে সুরক্ষায় দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তির ঐক্যের কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগ মুখে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের শ্লোগান দিলেও আসলে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না মন্তব্য করে ডা. ইরান বলেন, মুক্তিযুদ্ধের ৫০ বছরেও দেশে গণতন্ত্র ও বাক স্বাধীনতা নিয়ন্ত্রিত। সরকারের একদলীয় শোষণ ও লুটপাটের কারণে দেশের অর্থনীতি ধ্বংস স্তুপে পরিণত হয়েছে।

তিনি মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো: হুমাউন কবীর, যুবমিশনের সদস্য সচিব মো: শওকত চৌধুরী, কেন্দ্রীয় নেতা রাসেল পাটওয়ারী, মো: রইচউদ্দিন আহমেদ, ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত ও কেন্দ্রীয় নেতা নাহিদ রহমান চপল প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com