স্পেনে জলবায়ু পরিবর্তন সম্মেলনে যোগ দিতে গিয়ে ইউরোপ বিএনপি কতৃর্ক শেখ হাসিনা প্রবল প্রতিরোধের মুখে ..

0

সোহেল আহমেদ ইউরোপ প্রতিনিধি ডিএল টিভিঃ সোমবার ,২ ডিসেম্বর,২০১৯বিকাল চারটায়,  স্পেনের রাজধানী, মাদ্রিদ এর প্রাণ কেন্দ্র সোল (SOL)এ,স্পেনের রাজধানী মাদ্রিদে শুরু হওয়া জাতিসংঘ জলবায়ু পরিবর্তন সম্মেলন কপ-২৫ লিডার্স সামিটে

বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ ও স্পেনে  আগমনের প্রতিবাদে, কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব মূহিদুর রহমান এর সার্বিক তত্ত্বাবধায়ন এবং নির্দেশনায়, স্পেন বিএনপির উদ্যোগে এবং ইউরোপের অন্যান্য দেশের বিএনপির অংশগ্রহনে

 “হাসিনা যেখানে, প্রতিরোধ সেখানে” কর্মসূচির ধারাবাহিকতায় অনুষ্ঠিত হয় এক বিশাল প্রতিবাদ সভা।

বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় নেত্রী এবং তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রেখে মাদ্রিদে বিশ্ব জলবায়ু সম্মেলনে এসে লেকচার দেয়ার প্রতিবাদে গর্জে ওঠে ইউরোপ প্রবাসী জাতীয়তাবাদী সৈনিকেরা। জাগো বাংলাদেশী বাচাও বাংলাদেশ, সহ খালেদা জিয়ার মুক্তির স্লোগানে স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে মাদ্রিদের কেন্দ্রস্থল প্লাজা দেল সোল চত্ত্বর।

 প্রতিবাদ সমাবেশে প্রবাসী বাংলাদেশিসহ শত শত ইউরোপবাসী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন এবং একাত্মতা প্রকাশ করে। দেশের মানুষের ভোটের অধিকার হরণ করে,রামপালে বিদ্যুৎ কেন্দ্রের নামে সুন্দরবনে আগুন জ্বালিয়ে দিয়ে বিশ্ব জলবায়ু সম্মেলন বক্তৃতা করার মত প্রতারণা ও তামাশা মূলক কর্মকান্ড কে ধিক্কার জানায়  কর্মসূচিতে অংশগ্রহণ কারি বক্তারা। 

স্পেন বিএনপি’র সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল ভূঁইয়ার ও মুর্শিদ আলম তাহের এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক  মুহীদুর রহমান বলেন দেশের জলবায়ু সর্বনাশ করে উনি বিদেশে এসে যে হঠকারী বক্তব্য দিয়ে বেড়াচ্ছেন সেটার প্রতিবাদ ও নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই ।মহিদুর রহমান বেগম খালেদা জিয়ার মুক্তি এবং শেখ হাসিনার পদত্যাগ দাবি করে আরো বলেন  ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের এবং সুন্দরবন ধ্বংসকারী রামপাল বিদ্যুৎ কেন্দ্র বন্ধের দাবি করেন। ৩০শে ডিসেম্বর মধ্যরাতের ভোট ডাকাতির মাধ্যমে প্রতিষ্ঠিত হাসিনা সরকার কে অবিলম্বে পদত্যাগ করে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিবার দাবি জানান।

অন্যান্য বক্তার ভেতর কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন  অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন দাবি করেন।

কেন্দ্রীয় পরিষদের বিশেষ সদস্য ও যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম,এ, মালেক তার বক্তব্যে মিডনাইট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুঁশিয়ারি দিয়ে বলেন অবিলম্বে পদত্যাগ না করলে তাকে দেশ থেকে বের করে দেয়া হবে।

সুইডেন বিএনপি প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিন্টু ইউরোপের সকল জাতীয়তাবাদী মানুষকে ঐক্যবদ্ধ ভাবে যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধের আহ্বান জানান এবং অনতিবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবি করেন।

স্পেন বিএনপি’র সহ-সভাপতি দের ভেতর বক্তব্য রাখেন মোজাম্মেল হোসেন মনু,

 নূর হোসেন পাটোয়ারী, 

আব্দুল কাইয়ুম পংকী, 

মাহবুবুর রহমান ঝন্টু

, খায়ের আবুল খায়ের ,

মাসুদুর রহমান নাছিম

মিল্টন ভূঁইয়া কচি

সোহেল আহমেদ শামসু

 আনোয়ারুল আজিম 

নাজমুল ইসলাম নাজু।

সাংগঠনিক সম্পাদক:আবু জাফর রাসেল সহ

হেমায়েত খান ,রমিজ উদ্দিন সরকার,কাজী জসিম,শাওন আহমেদ,আব্দুল মোতালেব বাবুল,আকবর শেট,বেলাল আহমেদ শাকিল,জাকিরুল ইসলাম জাকি,হুমায়ুন কবির রিগান,জয়নাল আবেদীন রানা,শানুর মিয়া শাদ,সিপার আহমেদ,আসাদ মিয়া,আমির হোসেন,আজিম উদ্দিন,শিপলু মিয়া

এনাম উদ্দিন।

ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত নেতৃবৃন্দ ভীতরে বক্তব্য রাখেন:

মহিলা দলের আন্তর্জাতিক সম্পাদক: শামীমা আক্তার রুবি 

যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি : নাসির আহমেদ শাহিন

যুক্তরাজ্য বিএনপির প্রচার সম্পাদক: ডালিয়া লাকুরিয়া

ইটালি বিএনপি থেকে বক্তব্য রাখেন: ইটালি বিএনপি’র সভাপতি: হাজী আব্দুর রাজ্জাক,

সাধারণ সম্পাদক: ঢালী নাসিরুদ্দিন, সহহুমায়ুন কবির,কামরুজ্জামান রতন,মামুন আব্দুল্লাহ, খন্দকার ঢালী নাসিরুদ্দিন

ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুজ্জামান জনী।

বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু।

অষ্ট্রিয়া বিএনপির পক্ষে বক্তব্য রাখেন নেয়ামুল বশির।

গ্রিস বিএনপি সাংগঠনিক সম্পাদক :রাসেল তালুকদার।

জার্মান বিএনপির পক্ষ থেকে বক্তব্য রাখেন বার্লিন বিএনপির সভাপতি জসিম উদ্দীন,সুইজারল্যান্ড বিএনপির থেকে ইসমাইল হোসেন কাউসার

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com