‘মোসাদ’, ‘র’ জিয়াউর রহমানের সম্মানসূচক উপাধি অপসারণের চেষ্টা চালাচ্ছে: জাফরুল্লাহ

0

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’ এবং ভারতের ‘র’ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের সম্মানসূচক উপাধি অপসারণের চেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গতকাল শনিবার (২০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে দি ইউনিভার্সেল একাডেমির উদ্যোগে এক প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের ‘করোনাকালে বাংলাদেশ’ নামে নতুন এক গ্রন্থের প্রকাশনা উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, আল-জাজিরায় প্রকাশিত প্রতিবেদনটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য ইসরায়েলের গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’ এবং ভারতের ‘র’ জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের সম্মানসূচক উপাধি অপসারণের চেষ্টা চালাচ্ছে। এসব কর্মকাণ্ড পাগলামির নামান্তর বলে আমি মনে করি।

বর্তমান সরকার হঠাৎ জিয়াউর রহমানকে দেয়া মুক্তিযুদ্ধের সম্মানসূচক পদবী অপসারণের চেষ্টা করছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধে সাহসী অবদান ও কৃতিত্বের জন্য জিয়াউর রহমানকে এই পদবী দিয়েছিলেন। অথচ জিয়াউর রহমানকে দেওয়া সে পদবী অপসারণের চেষ্টা করে সরকার বঙ্গবন্ধুকেই অপমান আর অসম্মান করছে।

ডা. জাফরুল্লাহ বলেন, পুরনো একটি আইনের ৪০১ ধারার ব্যবহার করে সেনাপ্রধানের দুই ভাইকে অবমুক্তি দেয়া হয়েছে। যাদের সাজা হওয়ার পূর্বেই এমন ঘটনা ঘটেছে। ব্রিটিশ থেকে এ পর্যন্ত আমাদের দেশের ইতিহাসে এমন ঘটনা বিরল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com