‘ভারতের পৃষ্ঠপোষকতায় আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে’: বিএনপি

0

বরিশালে অনুষ্ঠিত এক সমাবেশে বিএনপির নেতারা বলেছেন, ‘ভোট ডাকাতির দায়, গণতন্ত্র হত্যার দায় শেখ হাসিনাকে নিতে হবে। ভোট চুরি করা শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। ভারতের পৃষ্ঠপোষকতায় ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার বিচার বিভাগকে প্রভাবিত করে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে। গণআন্দোলন করে তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা করতে হবে’।

দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিগত সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থীদের নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে এসব বলেন বক্তারা।

গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় বরিশাল জেলা স্কুল মাঠে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএনপিন কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহম্মেদ (বীরবিক্রম)।

তিনি বলেন, ‘১৯৭১ সালে আমরা কেন যুদ্ধ করেছিলাম? এই ভোট ডাকাতির বাংলাদেশ দেখার জন্য? এই সরকার ধ্বংসের শেষ পর্যায়ে পৌঁছে গেছে। তাদের আর কিছু দেওয়ার নাই। শেখ হাসিনার সরকার পৃথিবীতে নিকৃষ্ট সরকার। আজকের যারা বিএনপি থেকে মেয়র প্রার্থী হয়েছিলেন তারা অত্যন্ত জনপ্রিয়। তারা হচ্ছেন জনতার মেয়র। ভোট ডাকাতি করে তাদের হারিয়ে দেওয়া হয়েছে। তাই সারা দেশে বিএনপির মেয়র প্রার্থীদের নিয়ে ভোট ডাকাতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতেই আজকের এই সমাবেশ’।

নেতাকর্মীদের উদ্দেশে হাফিজ উদ্দিন আহম্মেদ বলেন, আপনারা নিজেরা নিজেদের মধ্যে দ্বন্দ্ব করছেন। আমাদের মঞ্চে আগুন জ্বালানোর দরকার নাই। রাজপথে আন্দোলন গড়ে তুলুন। দলের নেতাকর্মীরা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে কি না সেটা জিজ্ঞেস করুন। আমরা ভোট ডাকাতির সরকারের পতন দেখতে চাই’।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com