ধাপে ধাপে আসছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কর্মসূচি

0

জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সরকারি অপচেষ্টার প্রতিবাদে আবারও বিক্ষোভ কর্মসূচি দিয়েছে বিএনপি। আগামী বুধবার (১৭ ফেব্রুয়ারি) বরিশাল বিভাগ ছাড়া দেশের মহানগর ও জেলায় প্রতিবাদ সমাবেশের এই কর্মসূচি পালিত হবে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এই কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, জাতীয় স্থায়ী কমিটির সভায় স্বৈরতন্ত্র ও মাফিয়াতন্ত্র পতনের দাবিতে ও স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের খেতাব বাতিলের সরকারি অপচেষ্টার প্রতিবাদে আগামী বুধবার বরিশাল বিভাগ ছাড়া দেশের মহানগর ও জেলায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। একইসঙ্গে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী আগামী ১৮ ফ্রেব্রুয়ারি বরিশাল সদরে আয়েজিত সমাবেশে দল ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

পরবর্তিতে আরও কর্মসূচি আসবে কিনা প্রশ্ন করা হলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ধাপে ধাপে অবশ্যই কর্মসূচি থাকবে।

এছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার ও সরকার পতনের আন্দোলন আমাদের চলমান আছে। বিভাগীয় সমাবেশ শুরু করতে যাচ্ছি। আগামী ১৮ তারিখ বরিশালে আমাদের যে সমাবেশ এটাও তো আমাদের গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে অনুষ্ঠিত হবে। এভাবে আন্দোলনকে আমরা আমাদের লক্ষ্যে নিয়ে যেতে চাই।

জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন থেকে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার সরকারি পরিকল্পনার অংশ বলে মন্তব্য করেছেন তিনি।

‘ফের টিকার বিকল্প খোঁজার আহ্বান’

খন্দকার মোশাররফ বলেন, একটি সোর্সের ওপরে, একটি সাপ্লাইয়ের ওপরে আমাদের নির্ভর করা ঠিক হচ্ছে না। কোনও দেশই একটি সরবারহকারী প্রতিষ্ঠান থেকে তারা এই ভ্যাকসিন আনার ব্যবস্থা নেয়নি, তারা একাধিক সূত্র থেকে ক্রয়ের ব্যবস্থা নিয়েছে।

তাই আমরা এখনও বলছি যে, আমাদের বিকল্প সোর্স যদি খোঁজা না হয়, তাহলে কিন্তু এই যে, কিছুদিন পরে যে পরিমান আমাদের ভ্যাকসিন দেয়া প্রয়োজন সেই পরিমান ভ্যাকসিন দেয়া সম্ভব হবে না সরকারের।

বিএনপি পায়ে পারা দিয়ে ঝগড়া করছে-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশ্নের প্রতিক্রিয়া জানতে চাইলে দলের স্থায়ী কমিটির নজরুল ইসলাম খান বলেন, আপনারা (সাংবাদিক) নিজেরাই তো সাক্ষী আরকি গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে যে ঘটনা ঘটেছে- এই ঝগড়াটা কে লাগিয়েছে? বিএনপি না সরকারের পুলিশ। তো এখন তারা আক্রমণ করে বলে যদি আমরা ঝগড়া লাগাচ্ছি-এটার জন্য আমাদেরকে প্রশ্ন না করে বরং তারা যখন প্রশ্ন করে তাদেরকে বলা উচিত না যে, আপনি এই কথা বলতেছেন কিন্তু আপনাদের লোকরাই তো ঝগড়া লাগাইতেছে।

একজন মন্ত্রী একটা পার্টির জেনারেল সেক্রেটারি আল-জাজিরার মতো একটা সংবাদ মাধ্যম সম্পর্কে কিছু জানেন না এটা বিশ্বাস করা কঠিন। কাতারের শাসকগোষ্ঠির মালিকানাধীন আন্তর্জাতিক পর্য়ায়ের সংবাদ মাধ্যম তাকে প্রভাবিত করতেছে বাংলাদেশের বিরোধী দল বা বিএনপি-এরকম কথা যে বলে আরকি তার প্রশ্নের কোনও জবাব দেয়ার প্রয়োজন আছে বলে আমি মনে করি না। বরং তাকে বলা দরকার যে, আপনি বুঝার চেষ্টা করেন, জানার চেষ্টা করেন, শেখার চেষ্টা করেন তারপরে কথা বলেন।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে শনিবার স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তসমূহ জানাতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম উপস্থিত ছিলেন।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির এই ভার্চুয়াল বৈঠকে খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com